সিবিএন : জাতীয় অনলাইন প্রেসক্লাব যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত হয়েছে। গত ৪ অক্টোবর রবিবার যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক ম. জয়নুল আবেদীন রোজ-এর সভাপতিত্বে ও সদস্য সচিব আজিজুল আম্বিয়ার সঞ্চালনায় এ  ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহবায়ক অধ্যাপক আকতার চৌধুরী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য সচিব রোকমুনুর জামান রনি।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আহবায়ক অধ্যাপক আকতার চৌধুরী সংগঠনের প্রতিষ্ঠাকালীন সময়ের কথা স্মরণ করেন । বিশ্বের সকল অনলাইন সাংবাদিকদের গর্বের সাথে কাজ করতে উৎসাহিত করে তিনি বলেন, ভবিষ্যতের সাংবাদিকতার প্রধান জায়গাটা দখলে নেবে অনলাইন সাংবাদিকগণ। অনলাইন সাংবাদিকদের সেই নেতৃত্ব গ্রহণে এখনই প্রস্তুতি নিতে হবে। তিনি আরো বলেন , ডিজিটাল বাংলাদেশ গঠনে অনলাইন সাংবাদিকদের অবদান বেশী। এরা রেমিটেন্স যোদ্ধা । দেশের অর্থনৈতিক চালিকা শক্তিকে সমৃদ্ধ করছে বিদেশ থেকে এডসেন্স ও অন্যান্য বিজ্ঞাপনী মাধ্যমে আয় করে। পত্রিকার কাগজগুলো সরকারের কাছ থেকে বিভিন্নভাবে ভর্তুকি নিয়ে দেশের অর্থনীতিতে চাপ সৃষ্টি করছে। যতদ্রুত সম্ভব কাগজের পত্রিকাগুলোকে অনলাইনে আনা দরকার। আর নিউজ পোর্টালগুলো যতদ্রুত অনুমোদন দেবে ততবেশী মঙ্গল।

প্রধান বক্তা রোকমুনুর জামান রনির তার বক্তব্যে অনলাইন প্রেসক্লাবের সদস্যদের দিকনির্দেশনা প্রদান সহ তাদের কার্যক্রম সংক্ষেপে উপস্থাপন করেন। তিনি বলেন, জাতীয় অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি  মোস্তফা জব্বার (মন্ত্রী) এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  শামসুল আলম স্বপন-এর ধারাবাহিকতায় বর্তমানে অনলাইন প্রেসক্লাব অনলাইন সাংবাদিকদের প্রশিক্ষণ , আইন সহায়তা, জীবনযাত্রার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।  তিনি আরো বলেন, দু’এক দিনের মধ্যেই যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সমন্নয়ক সাইফুল তালুকদার, যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের সম্মানিত সদস্য মকিস মনসুর, হাফসা ইসলাম, এড: আয়েশা খাতুন পপি, ফেরদৌস আরা পাখি, ফাতিমা তাহিরা জিনিয়া, জয়নুল আবেদীন, এড: দেওয়ান তালহা কিবরিয়া, নুরুল ইসলাম, সুজন অর রশিদ, জুবের আহমেদ বেলাল, রেজাউল ইসলাম খাঁন সহ আরও বেশ কয়েকজন কেন্দ্রীয় ও যুক্তরাজ্য কমিটির সদস্য ।

সংগঠনের যারা জরুরী কাজে থাকার কারণে উপস্থিত হতে পারেননি তাদের মধ্যে  তাওহীদ ফিতরাত, খাঁন জামাল নুরুল ইসলাম, জাকির হোসেন, শিলা আবেদীন, সোহেল সরকার দুঃখ প্রকাশ করেছেন । অনলাইন প্রেসক্লাব সুপ্রতিষ্ঠিত করতে ওনারা সহযোগিতা করবেন বলে জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •