বিশেষ প্রতিবেদক:
ছোটবেলা থেকে ব্যবসার প্রতি একটা প্রকট টান ছিলো। ব্যবসা করেই বড়লোক হবেন। তাই ছাত্রজীবনেই নেমে পড়েনে ব্যবসায়। আল্লাহ যেন তার উপর চোখ তুলে তাকালেন! পড়ালেখার পাশাপাশি বাড়তে থাকে ব্যবসারও পরিধি। কখনো পেছনে তাকাতে হয়নি। নানা চড়াই-উৎরাই পেরিয়ে কক্সবাজার জেলার যে ক’জন প্রতিষ্ঠিত ব্যবসায়ী রয়েছেন আজ তাদের একজন তিনি। এই মানুষটি হলেন স্বনামধন্য তরুণ ব্যবসায়ী, এন. আলম গ্রুপের চেয়ারম্যান রামুর চাকমারকুলের গর্বিত পুরুষ নূরুল আলম (এন. আলম)। ব্যবসায়িক জীবনে সাধ্য মতো সময় অসহায় মানুষের পাশে থেকেছেন। এগিয়ে গেছেন দুস্থ মানুষের সেবায়। কিন্তু এবার আনুষ্ঠানিক জনসেবায় নামছেন এন.আলম। আগামী ইউপি নির্বাচনে তিনি চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন। সিদ্ধান্তটি চূড়ান্ত। এন. আলম নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

এন. আলম বলেন, ‘মানুষ স্বপ্নের সমান বড়’ একথা অনেক ক্ষেত্রে সত্য। সৎ পন্থায় কঠোর পরিশ্রম করে লেগে থাকলে মানুষ তার স্বপ্নের দুয়ারে পৌঁছাতে। পারে আমিও ছোটবেলা থেকে বড়লোক হওয়ার স্বপ্ন দেখতাম। তার জন্য ছাত্র অবস্থাতেই ব্যবসায় নেমে পড়ি। পোল্ট্রি, তেল, ইটভাটা, গ্যাস পাম্প, বাস সার্ভিসসহ বৈধ নানা ব্যবসা করেছি। ২৫ বছর ধরে সততার সাথে ব্যবসা করছি। ২০ বছর আগে তরুণ ব্যবসায়ী হিসেবে আমাকে প্রতিবেদন প্রকাশ করেছিল দেশের শীর্ষ পত্রিকা প্রথম আলো। বর্তমানে আমি কক্সবাজার চেম্বারের পরিচালকের দায়িত্বে রয়েছি। আল্লাহ আমাকে খুব বেশি ব্যর্থ করেনি। দিয়েছেন শুধু সাফল্য আর সাফল্য! আল্লাহর অসীম কৃপায় আজ আমি জেলার একজন নামকরা ব্যবসায়ী।

তিনি বলেন, আমার ব্যবসায়িক সাফল্যের কারণে দীর্ঘদিন ধরে আমার এলাকারসহ কিছু মানুষ আমাকে হিংসা করে আসছে। তারা এই দীর্ঘ সময় নানাভাবে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত এবং ক্ষতি সাধন করার চেষ্টা করেছে। কিন্তু আল্লাহর অসীম রহমতে তারা আমাকে হয়রানি করতে পারলেও ক্ষতি করতে পারেনি। আমি আগামী ইউপি নির্বাচনে চাকমারকুল থেকে চেয়ারম্যান প্রার্থী হবো। এই ঘোষণা দেয়ার পর নতুন করে আরো কিছু হিংসুক ও শত্রু সৃষ্টি হয়েছে। পুরনো শত্রু এবং বর্তমান শত্রæ একজোট হয়েছে। তারা একজোট হয়ে বর্তমানে আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে।

এন. আলম অভিযোগ করেন, আল্লাহর রহমতে দৃশ্যত ওই শত্রুপক্ষ আমার কোনো ক্ষতি করতে পারেনি। কিন্তু আড়ালে থেকে আমার ক্ষতি করার জন্য মরিয়া হয়ে আছে। তার অংশ হিসেবে বর্তমানে নানা ষড়যন্ত্র শুরু করেছে। আমার নামে নানা মিথ্যা, ভুয়া অভিযোগ উল্লেখ করে দুদকসহ সরকারি বিভিন্ন দপ্তরে জমা দিচ্ছে। কতিপয় সাংবাদিকদের বশ করে আমার বিরুদ্ধে কতিপয় নাম সর্বস্ব পত্রিকা ও অনলাইন ও ফেসবুকে ভুয়া সংবাদ প্রকাশ করছে। আমি এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নিয়েছি। সাংবাদিকদের প্রতি আমার অনুরোধ মনগড়া সংবাদ পরিবেশন করবেন না।

এন. আলম বলেন, শোষকদের হাত থেকে মুক্ত করে এলাকার উন্নয়ন ও মানুষের জীবনের পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আমি ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছি। চাকমারকুলের মানুষ আমাকে অনেক বেশি ভালোবাসে ও সাপোর্ট করছে। জয়ী হয়ে তাদের ভালোবাসার প্রতিদান দেবো। কোনো হিংসুক ও ষড়যন্ত্রকারী আমাদের ঠেকাতে পারবে না, ইনশাল্লাহ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •