মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের সরকারি হাসপাতাল গুলোতে জনবল সংকট নিরসনে দ্রুত উদ্যোগ নেওয়া হবে। যাতে হাসপাতাল গুলোতে কোভিড-১৯ সহ সব ধরনের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা যায়।

কোভিড-১৯ মোকাবেলায় সার্বিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং কোভিড-১৯ প্রতিরোধ কার্যক্রমে কক্সবাজার জেলার সমন্বয়ক হেলালুদ্দীন আহমদ একথা বলেন।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে শনিবার ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় কক্সবাজার জেলায় তরুণ-তরুণীদের নার্সিং পেশায় আসতে উদ্বুদ্ধকরণের উপর গুরুত্বারোপ করে সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ আরো বলেন, বৈশ্বিক মহামারী করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে কক্সবাজার জেলায় এখন থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হবে ইনশাআল্লাহ। যাতে কোভিড-১৯ পরিস্থিতিজনিত সংকট সফলভাবে মোকাবেলা করা যায়। তিনি বলেন, যতদিন পর্যন্ত করেনা প্রতিরোধক ভ্যাকসিন না আসে, ততদিন আবশ্যিকভাবে সকলের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। যারা মাস্ক পরিধান করবে না তাদের আইনের আওতায় নিয়ে আসতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক ও জেলা করোনা সংক্রামন প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবুু তাহের, বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় মেডিকেল বর্জ্য অপসারণের লক্ষ্যে ইনসিনারেটর স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।
মতবিনিময় সভা শেষে উপজেলা পর্যায়ে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রয়োজন অনুযায়ী মহেশখালী ও রামু উপজেলায় স্বাস্থ্য কেন্দ্রে হাই ফ্লো নজল ক্যানুলা এবং পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে অক্সিজেন কন্সেন্ট্রেটর প্রদান করা হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা, জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীন আবদুর রহমান,
সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আলমগীর মহিউদ্দিন, মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, উপজেলা চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •