হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

টেকনাফ সাংবাদিক ইউনিটির সাথে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর মতবিনিময় ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২ অক্টোবর (শুক্রবার) বিকাল ৩টায় সাংবাদিক ইউনিটির অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। টেকনাফ সাংবাদিক ইাউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নুরুল হোসাইনের সঞ্চালনায় অনুষ্টিত উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টেকনাফ সাংবাদিক ইাউনিটির প্রধান উপদেষ্টা প্রবীন সাংবাদিক হাফেজ মোহাম্মদ কাশেম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, গিয়াস উদ্দীন, মমতাজুল ইসলাম মনু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক নুর হাকিম আনোয়ার, সাংগঠনিক স¤পাদক মাহফুজুর রহমান, অর্থ সম্পাদক মোঃ সেলিম, পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, টেকনাফ উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর টেকনাফ উপজেলা শাখার সভাপতি ফরহাদ আমিন, সাধারণ সম্পাদক মোঃ আমিন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম।

বক্তারা বলেন, ‘সাংবাদিকদের কাজ যাচাই-বাচাই করে সংবাদ পরিবেশন করা। অন্য কারোর বিরুদ্ধে মিথ্যা সংবাদ লিখে ষড়যন্ত্র করা নয়। ২০১৪ সালে সাংবাদিক ইউনিটি প্রতিষ্ঠাতার পর থেকে টেকনাফের মুষ্ঠিমেয় কয়েকজন সাংবাদিক নামধারী লোক ভূঁয়া ফেসবুক আইডির মাধ্যমে ষড়যন্ত্র করে মানক্ষুন্ন করার চেষ্টা করছে। এদেরকে সনাক্ত করতে হবে। আমরা সবাই সঠিক পথে লেখনীর মাধ্যমে এলাকার উন্নয়নে কাজ করলে কেউ ষড়যন্ত্র করে সংগঠনে ফাটল সৃষ্টি করতে পারবেনা’।

নব-গঠিত কমিটির উদ্দেশ্যে বক্তরা আরো বলেন, ‘আপনারা টেকনাফের সন্তান, কে কি রকম আপনারা চিনেন, আপনাদের বিরুদ্ধেও ষড়যন্ত্র হতে পারে। এদের থেকে সর্তক থাকতে হবে, ভয় পাবেননা, ষড়যন্ত্র করলে লেখনীর মাধ্যমে জবাব দিবেন। দেশবাসী জানতে পারবে কারা ষড়যন্ত্রকারী। সাংবাদিকদের কাজ ষড়যন্ত্র করা নয়। যাচাই-বাচাই করে বস্তনিষ্ট সংবাদ পরিবেশন করা সাংবাদিকদের কাজ। সাংবাদিক ইউনিটি কোনদিন কারো সাথে ষড়যন্ত্র করে নাই। আগামীতেও করবে না। তাই আপনারাও কারো সাথে ষড়যন্ত্র করবেননা’।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক ইউনিটির সহ-সভাপতি ছৈয়দুল আমিন চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক জসিম মাহমুদ, নির্বাহী সদস্য এটিএন ফয়সাল, এম আমান উলাহ আমান, রহিম উল্লাহ, শহীদুল ইসলাম শাহেদ, শাহ মিজবাউল হক চৌধুরী, আবদুল কাইয়ুম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন ও উসমান আবির, অর্থ সম্পাদক মোঃ আলমগীর আজিজ, দপ্তর ও প্রচার সম্পদক খোরশেদ আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মিজবাউর উল্লাহ, নির্বাহী সদস্য তোফাইল আহমদ, মোঃ ইসহাক প্রমূখ। সভা শেষে টেকনাফ সাংবাদিক ইাউনিটির পক্ষ থেকে নব-গঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর কমিটিকে ফুল দিয়ে সংবর্ধিত করা হয়। ##