মোঃ জয়নাল আবেদীন টুক্কু :

নাইক্ষ্যংছড়িতে হাতির আক্রমণেে ফের আহত হয়েছে ২ কৃষক। এদের একজন জাহিদুল ইসলাম (১৩) , পিতা আব্দুল জলিল।  অপরজনের নাম মোঃ মঈনুদ্দিন (৩২), পিতার নাম জামাল আহমদ । এদের মধ্যে প্রথমজনকে গুরুতর আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে আর দ্বিতীয়জনকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। প্রথমজনের কানের ছিদ্র দিয়ে রক্ত বের হচ্ছে। তার অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়   ,বৃহস্পতিবার ভোররাত ২টার দিকে একটি দাতাল হাতি দোছড়ি ইউনিয়নের বাঁকখালী মৌজার ঠাণ্ডা জিরির মুরুংখাই চরে পাকা ধান ক্ষেতে নামে। বিষয়টি টং ঘরে পাহারারত নুরুল হাকিম আঁচ করতে না পারলেও সামান্য দূরে খামার বাড়িতে অবস্থানরত আহত হওয়া ২ কৃষক বিশালাকার হাতিটিকে দেখতে পায়। এক পর্যায়ে তারা নুরুল হাকিমকে ডাকতে শুরু করে কোন সাড়া না পাওয়ায় হাতির হামলায় মারা গেছে মনে করে আগুনের উজাল নিয়ে হাতি তাড়াতে যায়। আগুন দেখে হাতিও পালাতে থাকে। সামান্য দূরে গিয়ে হাতির সামনে পরে যায় একটি গভির ছড়া। হাতি ছড়াটি পার হতে না পেরে ঘুরে এসে কৃষকদের উপর হামলা শুরু করে। এতে এই ২ কৃষক আহত হয়।

এবিষয়ে স্থানীয় মহিলা মেম্বার রেহেনা আক্তার জানান, এ ঘটনায় আহতরা তার স্বজন। বিষয়টি নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছেন ।
এর আগে গত বুধবারও একদল হাতি এক উপজাতির  ঘর গুড়িয়ে দিয়েছিল।