মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার থেকে গত ২৩ সেপ্টেম্বর বিদায় নেওয়া পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) রাজশাহী জেলা পুলিশের পুলিশ সুপার (এসপি) হিসাবে যোগদান করছেন। বৃহস্পতিবার ১ অক্টোবর সকালে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) এবং ভারপ্রাপ্ত এসপি মাহমুদুল হাসান থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতে খায়ের আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে একইদিন এসপি এবিএম মাসুদ হোসেন (বিপিএম-বার) রাজশাহী পুলিশ সুপারের কার্যালয়ে পৌঁছালে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর তিনি সুসজ্জিত প্যারেড দলের সালামী ও অভিবাদন গ্রহণ করেন। একইদিন বেলা ১২ টার দিকে রাজশাহী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজশাহী জেলা পুলিশের সকল ইউনিট প্রধানের সাথে তিনি পরিচিত হন এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন।

মতবিনিময় সভায় এসপি এবিএম মাসুদ হোসেন সকলকে জনবান্ধব পুলিশিং এর মাধ্যমে জনগণের দোরগোড়ায় প্রত্যাশিত সেবা পৌঁছে দেওয়ার নির্দেশনা দেন। মাদক-সন্ত্রাস-জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থেকে যথাযথ দায়িত্ব পালনে ব্রত থাকার আহবান জানিয়ে তিনি বলেন-থানা হবে সেবা প্রদানের প্রাণকেন্দ্র। দেশপ্রেম, সততা, নিষ্ঠা ও পেশাদারিত্ব বজায় রেখে সবাইকে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে সর্বোচ্চ আন্তরিকতার সাথে। পুলিশের কোন সদস্যের বিরুদ্ধে মাদকের সাথে ন্যূনতম সম্পৃক্ততা থাকার প্রমাণ পেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে রাজশাহীর নবাগত এসপি এবিএম মাসুদ হোসেন দৃঢ় কন্ঠে হুশিয়ারী দেন। তিনি তাঁর বক্তব্যে রাজশাহীতে দায়িত্ব পালনকালীন সময়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

বিশেষ মতবিনিময় সভায় রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহাম্মদ মতিউর রহমান সিদ্দীকী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব, অতিরিক্ত পুলিশ সুপার (পুটিয়া সার্কেল) মোঃ আবুল কালাম সাহিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ইনসার্ভিস ট্রেনিং সেন্টার) কামরুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতে খায়ের আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চরঘাট সার্কেল) মোঃ নূরে আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল) মোঃ আবদুর রাজ্জাক খাঁন, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) রুবেল আহমেদ সহ রাজশাহী জেলা পুলিশের সিনিয়র অফিসারগণ, আট থানার অফিসার ইনচার্জসহ বিভিন্ন ইউনিটের ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এরআগে গত ৩০ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে কক্সবাজারের সদ্য সাবেক এসপি এবিএম মাসুদ হোসেন রেলযোগে রাজশাহী রেলওয়ে স্টেশনে স্বপরিবারে পৌঁছালে রাজশাহী জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতারা এসপি মাসুদ হোসেন ও তাঁর পরিবারের সদস্যদের ফুলের তোড়া দিয়ে উঞ্চ অভ্যর্থনা জানান।

প্রসঙ্গত, গত গত ১৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে কক্সবাজারের সদ্য সাবেক এসপি এবিএম মাসুদ হোসেন’কে রাজশাহীর এসপি, ঝিনাইদহের তৎকালীন এসপি মোঃ হাসানুজ্জামান পিপিএম কে কক্সবাজারের এসপি, রাজশাহীর তৎকালীন এসপি মোঃ শহিদুল্লাহ (বিপিএম) কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার হিসাবে বদলী করা হয়। কক্সবাজারের নবাগত এসপি মোঃ হাসানুজ্জামান পিপিএম গত ২৩ সেপ্টেম্বর যোগদান করছেন। অপরদিকে, রাজশাহীর সদ্য সাবেক এসপি মোঃ শহিদুল্লাহ (বিপিএম) গত ২২ সেপ্টেম্বর রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদুল হাসান’কে দায়িত্ব বুঝিয়ে দিয়ে রাজশাহী থেকে বিদায় নেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •