বার্তা পরিবেশক :

 

০১-০৭ অক্টোবার কক্সবাজারের ৬২ জন অনলাইন উদ্যোক্তাদের উদ্যোগ নিয়ে কক্সবাজার ইয়্যুৎ এন্টারপ্রেনিয়রস ক্লাব এর  মাসিক আয়োজন “অনলাইন উদ্যোক্তা হাট” অনুষ্টিত হচ্ছে।

আত্মকর্মসংস্থানে তরুণদের অনুপ্রাণিত করার প্ল্যাটফর্ম ‘কক্সবাজার ইয়্যুৎ এন্টারপ্রেনিয়রস ক্লাব’র উদ্যোগে অনলাইনে অনলাইন উদ্যোক্তা হাট অনুষ্ঠিত হচ্ছে। চলবে ৭ অক্টোবর পর্যন্ত। তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা যৌথভাবে অনলাইনে ত্রেতাদের সামনে তুলে ধরার মাধ্যমে করোনার কারণে বিপর্যস্ত উদ্যোক্তাদের পাশে দাঁড়ানোর জন্য এ উদ্যোগ। https://www.facebook.com/groups/coxsbazareshop/ওয়েব ঠিকানায় থাকছে মোট ৬২টি প্রতিষ্ঠান।

হাটের আহবায়ক মেজবাহ উদ্দিন বলেন,– করোনাকালে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা। এখন যখন আবার একটু একটু করে কেনা-কাটা চালু হচ্ছে, তখনও অনেক উদ্যোক্তার পূর্বতন অবস্থায় ফিরতে পারছেন না।সংগঠিতভাবে প্রচার প্রচারণার মাধ্যমে ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষণের জন্য এই ই-হাটের আয়োজন করা হয়েছে। যেহেতু অনলাইনে সবকিছু সম্পন্ন হবে তাই স্বাস্থ্য বিধি মেনে চলাটা সহজ হবে।

অনলাইন হাটে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো Cookio (কুকিও), তুলো, রমনী, Lawyer’s Bake, Mehedi arts by Arzu, Lady Clothes, নানান, Shopnilbatik, Fashion Floral, Capsicum, Modern flavored dress, শখের বায়না – Shokher Bayna, Healthy Needs, Moon’s closet, Beauty Outlet, Nur homemade baby food, Starina’s kitchen, ডাকনীড়, Flavours 29, IQRA Sopping Bazar, Arabin ‘s kitchen&  boutique’s park, Ahuty FS Collection & Ahuty FS Sweets  , Bismillah, চারুলতা, রোমানা’স বুটিক এন্ড নকশী ডিজাইন, Rokomari Sheba, T’S Catering, Boby’s catering, Modern accessories, ESHA Exclusive, MM men’sclothing, Delicious cooking 4″ U” ও A. R. UJAAN সহ ৬২ প্রতিষ্ঠান। এবারের অনলাইন হাটে থাকছে বিভিন্ন প্রকারের পণ্য ও সেবা। এসব পণ্য ও সেবার তালিকায় রয়েছে রান্নাঘরের মসলা থেকে শুরু করে চিকিৎসাসরঞ্জাম পর্যন্ত। তা ছাড়া রয়েছে বিভিন্ন ধরনের বাসায় তৈরী খাবার, পোশাক ও জুয়েলারি, চামড়াজাত পণ্য, খাদ্যসামগ্রী, প্রসাধনী, সিকিউরিটি এবং বৈদ্যুতিক সরঞ্জাম।

অনলাইন হাট সম্পর্কে আরো  বিস্তারিত জানা যাবে সংগঠনটির ফেসবুক গ্রুপ https://www.facebook.com/groups/coxsbazareshop। এবং ইভেন্ট পেজ https://www.facebook.com/events/348768029842375। প্রসঙ্গত, “কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব’ নামের এ প্লাটর্ফম থেকে বিগত সময়ে শতাধিকের বেশি নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে।

অনলাইন মেন্টরিং ছাড়াও এ কক্সবাজার এন্টারপ্রেনিয়রস ক্লাব  উদ্যোক্তা ও হবু উদ্যোক্তাদের জন্য বিভিন্ন অভিজ্ঞতা বিনিময়, দক্ষতা বৃদ্ধি ও নেটওয়ার্কিংয়ের নানা আয়োজন করে থাকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •