মোস্তফা কামাল :
চকরিয়া উপজেলার ডুলাহাজারায় প্রতিপক্ষ দখলবাজদের হামলায় এক নিরীহ শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি গুরুতর আহত হয়েছে।
আহতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ডুলাহাজারা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড চা-বাগান কোনাপাড়া নামক এলাকায় এঘটনা ঘটে। এঘটনায় ভুক্তভোগী ওই এলাকার মোহাম্মদ জামালের পুত্র মারধরের শিকার প্রতিবন্ধী আলী হোছাইন (৪০) বাদী হয়ে হামলাকারী ৬ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছে।

এতে আসামীরা হলেন, একই ইউনিয়নের রিংভং ছগির শাহকাটা এলাকার চিহ্নিত দখলবাজ বদিউল অালম প্রকাশ বদিউল অালম ফকির, তার পুত্র দিদারুল ইসলাম (৩৪), বেদারুল ইসলাম (৩৬) জিয়াবুল করিম (৩৫), একই এলাকার নুরুচ্ছফা (৪০) ও মৃত বজলুক মিয়ার পুত্র রাহামত উল্লাহ (৪০) কে।

থানায় বাদীর দায়েরকৃত অভিযোগে জানা যায়, স্থানীয় সৈয়দ মাজহারুল গং এর নামে রিংভং মৌজায় বিএস ২২ নং খতিয়ানভুক্ত ১ একর ২৯ শতক প্রথম শ্রেণির জমি রয়েছে। ওই জমি সম্প্রতি মালিকদের কাছ থেকে আলী হোছাইন বর্গা নিয়ে জমিতে চাষবাস করে শান্তিপূর্ণ ভাবে দীর্ঘদিন যাবত ভোগ করে আসছিল। কিন্তু সম্প্রতি অভিযুক্তরা অন্যের মালিকানাধীন ওই জমিতে প্রভাব খাটিয়ে স্কেবেটার দিয়ে জমি খনন করে অবৈধভাবে মাটি বিক্রয় করে। এতে পুরো কৃষি জমি এলাকা এখন পুকুর-খালে পরিণত হয়। এঘটনায় ক্ষতিগ্রস্থ জমি মালিক বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত বাদীর মামলাটি আমলে নিয়ে চকরিয়া সহকারি কমিশনার (ভূমি) কে তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেন।

ঘটনারদিন সকালে ওই মামলার তদন্ত করতে ভূমি অফিসের একটি টিম সরেজমিনে আসেন। এসময় জমির বর্গা মালিক আলী হোছাইন তদন্ত টীমকে সহযোগীতা করেন। কিন্তু তদন্তটিম চলে যাওয়ার পর তাঁদেরকে সহযোগীতা করার জের ধরে অভিযুক্তরা ক্ষিপ্ত ও দেশীয় অস্ত্রে স্বস্ত্রে সজ্জিত হয়ে জমি বর্গা মালিক শারীরিক প্রতিবন্ধী আলী হোছাইনকে ব্যাপক মারধর করে গুরুতর আহত করে। এসময় তার আত্নচিৎকারে আশপাশের লোকজন তাকে উদ্ধারে এগিয়ে আসলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়।
এঘটনায় জানতে চাইলে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, এঘটনায় আলী হোছাইন বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •