নিজস্ব প্রতিবেদক:

আওয়ামীলীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদের আয়োজনে খতমে কোরআন ও দোয়া মাহফিল এবং আলোচনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত খতমে কোরআন দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। এতে বিশেষ অতিথি চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মকছুদুল হক ছুট্টু, চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী।

চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন এর সঞ্চালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের আয়োজনে উপস্থিত ছিলেন কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জাফর আলম সিকদার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ফেরদৌস ওয়াহিদ, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, ওয়াহেদ উদ্দিন ইবনু, সাবেক ছাত্রনেতা রাজিবুল মোস্তাফা, সাজ্জাদ হোসেন, পাভেল আজম প্রমুখ।

আলোচনা সভার আগে সকালে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীর ব্যক্তিগত উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিভিন্ন মসজিদের খতিব ও মাদরাসা সুপারসহ সিনিয়র শিক্ষকরা অংশনেন।

অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারে শেখ হাসিনার জন্ম। শৈশব থেকেই তিনি বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দষে সংগ্রামী জীবন এবং দেশ ও গণমানুষের রাজনীতি করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন প্রজ্ঞাবান রাজনৈতিক, বিচক্ষণতা, গতিশীল নেতৃত্ব, মানবিক মূল্যবোধ দিয়ে তিনি শুধু দেশেই নন, বিশ^পরিম-লেও সেরা রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।মা, বাবা, ভাইসহ আপনজনদের হারানো বেদনা বুকে ধারণ করে নানা প্রতিকূলতা সত্ত্বেও তিনি বাংলাদেশকে উন্নতশীল দেশে উন্নীত করার কাজ চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নেয়ার পথে মাননীয় প্রধানমন্ত্রী বারবার বাঁধার মুখে পড়েছেন। বিভিন্নসময় চরম প্রতিকূল পরিবেশে নির্বাসিত জীবন কাটাতে হয়। গ্রেনেড হামলাসহ বহুবার শেখ হাসিনার ওপর হামলা হয়েছে। মহান আল্লাহর অশেষ রহমতই তাকে সব বিপদ থেকে রক্ষা করেছে। ’এরপরও তিনি দেশবাসিকে অনেক দিয়েছেন, দিয়ে যাচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •