সংবাদ বিজ্ঞপ্তি :
করোনা সহায়তা তহবিল গঠনের প্রধান উদ্যোক্তা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন পর্যটন নগরী কক্সবাজারের মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন। “ভালবেসেছিলে তাই, ভালবেসে যাই” এই শ্লোগানকে ধারণ করে রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজার প্রেস ক্লাবে কক্সবাজার করোনা সহায়তা তহবিল আয়োজিত নাগরিক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাকে সংবর্ধিত করেন।
কক্সবাজার করোনা সহায়তা তহবিল এর উদ্যোক্তা জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সাংসদ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. শাহজাহান আলী, ঢাকাস্থ কক্সবাজার সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম, যুব মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আয়েশা সিরাজ ও ইউনিয়ন হাসপাতালের চেয়ারম্যান আরিফুল মাওলা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।

কক্সবাজার করোনা সহায়তা তহবিলের সমন্বয়ক সাংবাদিক ইমরুল কায়েস ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ.এম নজরুল ইসলামের সঞ্চালনায়
সভায় বক্তারা বলেন, সদ্য বিদায়ী অতিরিক্ত পুলিশ সুপার জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ব্যাপক অবদান রেখেছেন। একজন পুলিশ কর্মকর্তা হয়েও তিনি সবসময় অসহায় মানুষ নিয়ে ভাবতেন। কক্সবাজারের উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে তিনি সদা তৎপর ছিলেন। তাই জনবান্ধব অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন পদোন্নতি পেয়ে কক্সবাজার থেকে চলে গেলেও এখানকার মানুষের হৃদয়ের মণিকোঠায় আজীবন থাকবেন।
বক্তারা আরও বলেন, করোনা সংকটে তিনি নিজেকে গুটিয়ে না রেখে ঝুঁকি নিয়ে পথ-প্রান্তর ছুঁটে চলেছেন। লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য করোনা সহায়তা তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার নেতৃত্বে করোনা আক্রান্ত মানুষের জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
সংবর্ধিত অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের নেতৃত্বে কক্সবাজারকে অনেকটা অপরাধ নির্মূল করা হয়েছে। মুছে গেছে মাদক, জলদস্যুতাসহ নানা অপকর্মের কলংক। এখানকার মানুষের সহযোগিতা না পেলে তা করা কখনো সম্ভব হতো না। মানুষ আমাকে আপন করে নিয়েছে বলেই এতো কিছু করা সম্ভব হয়েছে। এই কৃতজ্ঞতা কক্সবাজারবাসীর। গণমানুষের ভালবাসা আমি যেখানে যাই না কেন ভুলতে পারব না। কক্সবাজারবাসীকে আরও অনেক দুর্গম পথ পাড়ি দিতে হবে। তবে সকলে মিলে একত্রে কাজ করলে সকল সমস্যা লাঘব করা সম্ভব। আমি কক্সবাজারের মানুষের ভালবাসায় আজীবন ঋণী হয়ে থাকবো।
অনুষ্ঠিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, চ্যানেল ২৪ কক্সবাজার প্রতিনিধি নুপা আলম, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু।
এসময় উপস্থিত ছিলেন শহর কমিউনিটি পুলিশের সভাপতি মিজানুর রহমান, সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেখার উদ্দিন পুতু, নারী কোর্টের এপিপি এড. মো. সায়েম, ডিবিসি চ্যানেলের কক্সবাজার প্রতিনিধি শংকর বড়ুয়া রুমি, জেলা ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক মঈন উদ্দিন, এড, সরওয়ার আলম, কাউন্সিলর শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, প্রভাষক জমির উদ্দিন, এড. আরিফুল মোস্তফা, শওকত আলী মানিক, যুবলীগ নেতা মির্জা ওবাইদ রুমেল, আবদুস সালাম ভেটু, মো. এরশাদ, মমিনুল হক, ইয়াছির আরাফাত রিগ্যান, ইসমাঈল সাজ্জাদ রোশন, আইয়ুবুল ইসলাম প্রমূখ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন জিটিভির জেলা প্রতিনিধি ওমর ফারুক হিরু, সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেল, সাধারণ সম্পাদক ছৈয়দ আলম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য আরফাতুল মজিদ, আজিম নিহাদ, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাদশা, তারেকুর রহমান, এহসান কুতুবী, মিজানুর রহমান, মোহাম্মদ ফরিদ, আবদুল মালেক সিকদার, এম.এ সাত্তার, মহিউদ্দিন মাহী ও নুর হোসেন।
পরে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইনকে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানান, কক্সবাজার করোনা সহায়তা তহবিল, জেলা কমিউনিটি পুলিশ, জেলা ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক মঈন উদ্দিন, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার, সাংবাদিক সংসদ কক্সবাজার, জনপ্রিয় অনলাইন পোর্টাল ভয়েস ওয়ার্ল্ড পরিবার, কক্সবাজার ভিশন, টিভি ক্যামেরাপারসন এসোসিয়েশন, বাংলাদেশ পেপার, দৈনিক কক্সবাজার প্রতিদিন পরিবার, উখিয়া উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক পদপ্রার্থী ইবনুল আকিব চৌধুরী, পূর্বের আলো অনলাইনের সম্পাদক মো. আলমগীর।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •