বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘হাসানুল ইসলাম আদর’ প্রদত্ত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল 

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৫৬ , আপডেট: ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৫৭

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


এম.মনছুর আলম, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজারা ইউনিয়নে পাগলিরবিল ভিলিজার পাড়া ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অানন্দঘন উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে সর্বশেষ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডস্থ ভিলেজার পাড়া মাঠে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
উক্ত ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।
গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল খেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন খেলার প্রধান পৃষ্ঠপোষক ও তরুণ সমাজসেবক হাসানুল ইসলাম আদর।
ডুলাহাজারা ইউপি সদস্য সোলায়মানের সভাপতিত্ব আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জামাল হোছাইন, সাধারণ সম্পাদক মনসুর আলম, যুবলীগের আহ্বায়ক তৌহিদুল ইসলাম, সমাজসেবক মাস্টার সরোয়ার। এছাড়াও
আরো উপস্থিত ছিলেন ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আনাস, সহ-সভাপতি তানভির হাসান ফাহিম, ছাত্রনেতা ইরশাদুল গণি শাকিব প্রমুখ।
মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের তরুণ সমাজকে খেলাধুলা মাধ্যমে উৎসাহিত করে মাদকসহ অপরাধ প্রবণতা থেকে দূরে সরিয়ে রাখতে এবং তরুণদের উজ্জীবিত করতে ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণ গড়ার প্রত্যয়ে আয়োজন করেছে এই ফুটবল টূর্ণামেন্ট। ডুলাহাজারা ইউনিয়নের কৃতি সন্তান বিশিষ্ট ঠিকাদার ও সমাজসেবক হাসানুল ইসলাম আদরের পৃষ্ঠপোষকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী এই গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালিত হয়।

উল্লেখ্য, ফাইনাল খেলায় দুই দলের মধ্যে মুখোমুখি হয়েছে রংমহল রংধনু স্পোর্টিং ক্লাব বনাম বৈরাগীরখীল কিশোর সংঘ। উক্ত খেলায় রংমহল রংধনু স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে বৈরাগীরখীল কিশোর সংঘ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব
অর্জন করেন। পরে খেলা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ও অতিথিবৃন্দরা খেলায় বিজয়ী ও রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে ট্রপি ও প্রাইজমানি পুরস্কার তুলে দেন।
ফুটবল টুর্ণামেন্টের আয়োজক ও খেলার প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট ঠিকাদার ও সমাজসেবক হাসানুল ইসলাম আদর বলেন, গ্রামীণ জনপদের পাড়া-মহল্লার বর্তমান তরুণ প্রজন্মের ছাত্রসমাজকে মাদক ও অপরাধ প্রবণতার হাত থেকে রক্ষা করতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে এ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন। উঠতি বয়সের তরুণ ও শিক্ষার্থীরা নিয়মিত খেলাধুলা মাধ্যমে তাদের বিকশিত করার মাধ্যমে মাদকসহ অপরাধ প্রবণতার কাছ থেকে দূরে সরিয়ে রাখতে মুজিব শতবর্ষ উপলক্ষে মাদকমুক্ত সমাজ বিনির্মাণ গড়ার প্রত্যয়ে ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে ভিন্ন আঙ্গিকে এই ফুটবল টুর্ণামেন্ট আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •