বার্তা পরিবেশক:
কক্সবাজার শহরে কাজী নিয়ে বির্তকের যেনো শেষ নেই। চলছে প্রতিনিয়ত বিড়ম্বনা। বর্তমান সরকার ওয়ার্ড ভিত্তিক কাজী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার পরও এতে যেনো বির্তক শেষ নেই। এ নিয়ে জনমনে নানান প্রশ্ন জন্ম দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানান, সরকার আইন মন্ত্রণালয়ের অধীনে ওয়ার্ড ভিত্তিক কাজী নিয়োগ দিয়েছে। এতে এক ওয়ার্ডের কাজী অন্য ওয়ার্ডে গিয়ে বিবাহ রেজিষ্ট্রি করার কারনে এ বির্তক সৃষ্টি হচ্ছে। ঠিক একই ঘটনা ঘটেছে, কক্সবাজার পৌরসভার ১০ নং ওয়ার্ডে। ২৪ সেপ্টেম্বর দুপুরে শহরের আলহেরা হোটেলে বিবাহ রেজিষ্ট্রি করে ১১ ও ১২ ওয়ার্ডের কাজী বেলাল উদ্দিনের সহকারি জমির উদ্দিন। বিভিন্ন সূত্র দাবী করেছে কনে পক্ষের দাখিলকৃত জন্ম নিবন্ধন সনদটি ভূঁয়া ছিলো। অথচ ১১ ও ১২ নং ওয়ার্ডের কাজী বেলাল উদ্দিনের সহকারি জমির উদ্দিন ১০ নং ওয়ার্ডে গিয়ে কাগজপত্র যাচাই-বাচাই বিহীনভাবে বিবাহ রেজিষ্ট্রি করেছে।
এ নিয়ে ১১ ও ১২ নং ওয়ার্ডের কাজী বেলাল উদ্দিন জানান, বিষয়টি তিনি খোঁজ-খবর নিচ্ছেন। তিনি আরও জানান, ৯ ও ১০ নং ওয়ার্ডের কাজী সালাউদ্দিন মোহাম্মদ তারেকের কাছ থেকে অনুমতি নিয়ে তিনি বিয়েটি রেজিষ্ট্রি করেছেন। এ ধরণের বিড়ম্বনা এড়াতে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন কক্সবাজার শহরবাসি।