মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়ার বিদায়ী ইউএনও মোহাম্মদ নিকারুজ্জামান বলেছেন, তার দায়িত্বপালনকালীন সময়ে উখিয়ার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সাংবাদিকদের যে সহযোগিতামূলক ও ভ্রাতৃত্বপূর্ণ আচরণ পেয়েছেন, তা কখনো ভূলার নয়। তা তাঁর কর্মজীবনের স্মৃতি হয়ে থাকবে। বাকী চলার পথে পাথেয় হবে।

উখিয়া প্রাথমিক শিক্ষক পরিবার কর্তৃক সোমবার ২১ সেপ্টেম্বর বিকাল ৩ টায় অনুষ্ঠিত এক বিদায় সংবর্ধনায় সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

উপজেলা শিক্ষা অফিসার সুব্রত কুমার ধরের সভাপতিত্বে উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে ইউএনও মোঃ নিকারুজ্জামান আরো বলেন, উখিয়ার সার্বিক পরিস্থিতিকে সার্বক্ষণিক মনিটরিংয়ের মাধ্যমে প্রাণবন্ত করে রাখতে প্রাণান্তকর চেষ্টা করেছি। এখানে ছিল না কোন ভেদাভেদ, ছিলো না কোন মনোমালিন্য ও কার্পন্যতা। সবার প্রতি সমান ব্যবহার ও আচরণের মাধ্যমে মানুষকে সেবা দিতে চেষ্টা করেছি। এজন্য সম্মিলিত প্রচেষ্টায় উখিয়ার মতো একটি রোহিঙ্গা অধ্যুষিত জনপদে কোন প্রকার মনোমালিন্য ছাড়া দৃশ্যমান উন্নয়ন করতে সক্ষম হয়েছি ইনশাআল্লাহ। দায়িত্ব পালনকালীন সময়ে বিশেষ করে শিক্ষক সমাজ, সাংবাদিক, ক্রীড়ামোদী তথা সর্বস্তরের মানুষের সহযোগীতায় প্রেরণা ও প্রত্যয়ে সমৃদ্ধ হয়েছি।

তিনি আগামীতে যাতে আরো বৃহত্তর পরিসরে দায়িত্ব নিয়ে আবারো উখিয়া তথা কক্সবাজার জেলার উত্তরোত্তর সমৃদ্ধির জন্য কাজ করতে পারেন-সেজন্য সকলের দোয়া কামনা করেন। মোহাম্মদ নিকারজ্জামান উখিয়ার ইউএনও দায়িত্ব পালনকালে তার ভুল ত্রুটি ও রূঢ় আচরণে কেউ মনোক্ষুন্ন হয়ে থাকলে তারজন্য তিনি দুঃখ প্রকাশ করে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানান।

সংবর্ধনা সভায় উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলম কন্ট্রাক্টর, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, উখিয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এস.এম কামাল উদ্দিন, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মোক্তার আহমদ, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার হারুন অর রশিদ নুরী, মাস্টার মোজাম্মেল হক, মাস্টার হাসান জামাল রাজু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন-উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মেধু কুমার বড়ুয়া।

একইদিন বিকেল ৪ টায় উখিয়ার ঐতিহ্যবাহী ইউনাইটেড ক্লাব কর্তৃক আয়োজিত অপর একটি বিদায় সংবর্ধনা সভা ক্লাবের সভাপতি ও উখিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি একরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ফরিদুল আলম কন্ট্রাক্টর এর সঞ্চালনায় সংবর্ধিত অতিথি উখিয়ার ইউএনও মোহাম্মদ নিকারুজ্জামান ছাড়াও সভায় অন্যান্যের মধ্যে-উখিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোছাইন সিরাজী, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, অধ্যাপক মিলন কুমার বড়ুয়া, সাংবাদিক নুর মুহাম্মদ সিকদার, মাষ্টার হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •