এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলায় বজ্রপাতে সাজিদ উদ্দিন (২৮) এবং নেজাম উদ্দিন (৩২) নামে দুই যুবক নিহত হয়েছেন। এ সময় শামীমুল ইসলাম (২৫) নামে অপর এক যুবক আহত হয়। শনিবার দিবাগত রাতে চকরিয়া উপজেলার ইলিশিয়া মৎস্য ঘের ও পেকুয়া উপজেলার টৈইটং এলাকায় এ পৃথক ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে সাজিদ উদ্দিন (২৮) চকরিয়া উপজেলার উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের দরবেশকাটা এলাকার আবদু ছমদের ছেলে। তিনি ইলিশিয়া এলাকায় একটি মৎস্য ঘেরে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে মৎস্য ঘেরে কাজ করা সময় হঠাৎ বজ্রপাতে নিহত হন সাজিদ উদ্দিন। এ সময় শামীমুল ইসলাম (২৫) নামে অপর এক যুবক আহত হয়। তিনি একই এলাকার মোহাম্মদ জকরিয়ার ছেলে। স্থাণীয় পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে বজ্রপাতে নিহত নেজাম উদ্দিন (৩২) পেকুয়া উপজেলার টৈইটং ইউনিয়নের খুনিয়াভিটা এলাকার নুরুল ইসলামের ছেলে। শনিবার রাত ৯টার দিকে প্রচন্ড ঝড়ের সাথে হঠাৎ বজ্রপাতের শিকার হয়ে নিহত হন তিনি। এ সময় নেজাম উদ্দিন বাহির থেকে পায়ে হেটে বাড়ির দিকে ফিরছিলেন। নিহতের পিতা নুরুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। পৃথক বজ্রপাতে দুই উপজেলায় দুই যুবক নিহতের ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম।