চট্টগ্রাম প্রতিনিধি:

করোনাকালীন সময়ে মানুষকে সেবা দিয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বৃহস্পতিবার লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ‘চমাশিহা জাবেদ শরফুদ্দিন কোভিড-১৯ আরটি পিসিআর ল্যাব’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কোভিড-১৯ মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। চিকিৎসা সেবাদানে মা ও শিশু হাসপাতালের অবদান অগ্রগণ্য। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরেই মা ও শিশু হাসপাতাল কোভিড রোগীদের পাশে দাঁড়িয়েছে। মানুষকে করোনাকালীন সেবা দিয়ে তারা দৃষ্টান্ত স্থাপন করেছে। আজ পিসিআর ল্যাব স্থাপন করে মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবা দানে আরো এক ধাপ এগিয়ে গেল। পিসিআর ল্যাবের শতভাগ সেবা চট্টগ্রামবাসী অবশ্যই পাবে- এ বিষয়টা নিশ্চিত করতে হবে।

পিসিআর ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বিসহ পিসিআর ল্যাব বাস্তবায়ন কমিটির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন করোনা ম্যানেজমেন্ট সেলের মেম্বার সেক্রেটারি রেজাউল করিম আজাদ। করোনা ম্যানেজমেন্ট সেলের সভাপতি ডা. মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে জুম অ্যাপসে যোগ দেন চট্টগ্রাম সিটি করপোরেশন এর প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও করোনা নিয়ন্ত্রণ কমিটির আহ্বায়ক এবিএম আজাদ, অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের করোনাভাইরাস নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটির মেম্বারগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এসময় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, করোনা চিকিৎসার জন্য মা ও শিশু হাসপাতাল গত মার্চ মাস থেকেই কার্যকর অবদান রেখেছে। পিসিআর ল্যাব স্থাপন করে করোনা চিকিৎসার জন্য এ হাসপাতাল আরো একধাপ এগিয়ে গেলো। তাদের এ পথচলা আরো সুগম করার জন্য সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন মন্ত্রী।

মা ও শিশু হাসপাতাল চট্টগ্রামের একটি বড় প্রতিষ্ঠান, জনসেবা কিভাবে করতে হয় তা মা ও শিশু হাসপাতালের চিকিৎসকগণ জানেন বলে মন্তব্য করেন মন্ত্রী।

করোনাকালীন মানুষের পাশে থেকে চিকিৎসা দেওয়ার সৌভাগ্য মা ও শিশু হাসপাতালের হয়েছে উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, মা ও শিশু হাসপাতাল করোনা চিকিৎসাসেবায় হাত না বাড়ালে চট্টগ্রামের করোনা মহামারি আরো ভয়াবহ রূপ ধারণ করতো। করোনা পরীক্ষার রির্পোট তাড়াতাড়ি দেওয়ার নির্দেশ দেন মা ও শিশু হাসপাতালের এই আজীবন দাতা সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। করোনাসহ সকল ক্ষেত্রে চট্টগ্রামবাসীদের দ্রুত ও উত্তম সেবা দেওয়ার আহ্বান জানান তিনি।