সিবিএন ডেস্ক :  স্মার্টফোন ফটোগ্রাফির অনন্য অভিজ্ঞতার জন্য সুপরিচিত গ্লোবাল ব্র্যান্ড অপো বাংলাদেশের বাজারে নিয়ে এলো অপো এফ১৭ প্রো। পাশাপাশি ব্র্যান্ডটি বহু প্রতীক্ষিত অপো ওয়াচও লঞ্চ করেছে। গতকাল ৯ সেপ্টেম্বর, ২০২০-এ একটি অনলাইন লঞ্চিং ইভেন্টের মাধ্যমে এফ১৭ প্রো ও অপো ওয়াচ লঞ্চ করা হয়। অপো এফ১৭ প্রো’র পণ্যদূত, জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া মাজহার ও অভিনেতা সিয়াম আহমেদের সাথে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অপোর ডেপুটি ডিরেক্টর আইয়োনো লিউ। অপো এফ১৭ প্রো’র মূল্য ২৭,৯৯০ টাকা এবং অপো ওয়াচের ৪১মিমি ও ৪৬মিমি ভ্যারিয়েন্ট মূল্য যথাক্রমে ২২,৯৯০ টাকা ও ৩২,৯৯০ টাকা।

২০২০ সালের সবচেয়ে স্লিক স্মার্টফোন এফ১৭ প্রো’তে আছে ৪৮ মেগাপিক্সেলের মূল সেন্সর এবং ডুয়েল পাঞ্চহোল ফ্রন্ট ক্যামেরা সমন্বিত ছয়টি এআই পোর্ট্রেট ক্যামেরা, যার ফলে আরো সহজে পোর্ট্রেট ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার ভিডিও স্টেবিলাইজেশনও পাওয়া যাবে। এআই কালার পোর্ট্রেট এবং ডুয়েল লেন্স বোকেহর সাহায্যে শহুরে রাস্তায় কিংবা ভ্রমণে তোলা যাবে নান্দনিক পোর্ট্রেট।

এআই সুপার ক্লিয়ার পোর্ট্রেট এবং এআই বিউটিফিকেশন ২.০-এর ব্যবহারে মুখের সকল ডিটেইলস চমৎকারভাবে ধরা পড়বে। অনায়াসেই রাতের ছবি তুলতে সাহায্য করবে এআই নাইট ফ্লেয়ার পোর্ট্রেট এবং এআই সুপার নাইট পোর্ট্রেট মোডের উন্নত লো-লাইট এইচডিআর অ্যালগরিদম। ভিডিও উৎসাহীদের স্থিতিশীল, পরিষ্কার এবং শার্প ভিডিও ধারণে বিশেষ ভূমিকা রাখবে আল্ট্রা-স্টেডি ভিডিও মোড। অপো এফ১৭ প্রো’তে আছে ৮ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। দুটি চোখ ধাঁধানো রঙ ম্যাজিক ব্লু এবং ম্যাট ব্ল্যাকের এফ১৭ প্রো’তে আরো আছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০, যা মাত্র এক ঘন্টার মধ্যে ফোনটির ৪,০১৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিকে সম্পূর্ণ চার্জ করতে পারে।

আল্টিমেট ট্রেইনিং পার্টনার অপো ওয়াচ সুস্বাস্থ্যের দিকে নজর দেয়ার পাশাপাশি লাইফস্টাইলের অংশ হিসেবে চমৎকার মানিয়ে যাবে। এতে আছে গুগল ফিট টিএম, যার মাধ্যমে অপো ওয়াচ হঁাঁটা, সাইক্লিং, সাঁতারসহ বিভিন্ন ব্যায়ামের হিসেব রাখবে। বিশ্বের প্রথম এ স্মার্টওয়াচে ডুয়েল কার্ভ ডিসপ্লের ব্যবহার করা হয়েচে এবং ভোক ফ্ল্যাশ চার্জিংয়ের মাধ্যমে মাত্র ১৫ মিনিটে অপো ওয়াচ ১৬ ঘন্টা চলবে। একটি ফ্যাশন অনুষঙ্গ হিসেবে অসাধারণ টেকসই অপো ওয়াচ ৫০ মিটার পর্যন্ত পানিরোধক এবং ধুলো প্রতিরোধক।

ফ্যাশনেবল প্যাকেজিংয়ে শক্তিশালী ডিভাইসের জন্য জনপ্রিয়তা পেয়েছে অপো। ১০ সেপ্টেম্বর, ২০২০ থেকে এফ১৭ প্রো এবং অপো ওয়াচের প্রি-অর্ডার শুরু হবে।

অপো:

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো এর ক্রেতাদের শিল্প ও উদ্ভাবনী প্রযুক্তির মিশেলে তৈরি পণ্য সরবরাহের জন্যে একটি নিবেদিত প্রতিষ্ঠান। তারুণ্য, নতুন ট্রেন্ড/প্রবণতা সৃষ্টি আর সৌন্দর্যের প্রতীক একটি ব্র্যান্ড হিসেবে ডিজিটাল জীবনযাত্রার আরো অসাধারন অভিজ্ঞতা নিশ্চিত করতে অপো বরাবরই তার গ্রাহকদের জন্যে নিয়ে আসে সর্বোত্তম সেবা দিতে সক্ষম ইন্টারনেট অপটিমাইজড প্রোডাক্ট। এই ব্র্যান্ডের হাত ধরেই সূচনা হয় ‘সেলফি বিউটিফিকেশন’ এর এক নতুন যুগ। স্মার্টফোন জগতে নিজেদের এক ভিন্ন ভাবমূর্তি প্রতিষ্ঠায় ‘অপো’ নিয়ে এসেছে ‘মোটোরাইজড রোটেটিং’ ক্যামেরা, আল্ট্রা এইচডি ফিচার, ৫এক্স ডুয়াল ক্যামেরা জুম প্রযুক্তি। ২০১৬ সালে ‘অপো’র সেলফি-বিশেষজ্ঞ খ্যাত ‘এফ’ সিরিজ বাজারে আসার পরপরই স্মার্টফোন জগতে সেলফি তোলার প্রবণতা সৃষ্টিতে অগ্রগ্রামী ভূমিকা রাখে অপো। ২০১৭ সালে আইডিসি এর র‍্যাংকিং অনুসারে অপো বিশ্বের চতুর্থ সেরা স্মার্টফোণ ব্র্যান্ড হিসেবে নির্বাচিত হয়। বর্তমানে ৪০টি দেশে ২০ কোটির অধিক গ্রাহক আর ৪,০০,০০০ এর অধিক স্টোর আর বিশ্বজুড়ে ৪টি রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের মিশেলে বিশ্বজুড়েই তরুণদেরকে স্মার্টফোন ফটোগ্রাফিতে সর্বোৎকৃষ্ট অভিজ্ঞতা দিয়ে চলেছে অপো।