প্রেস বিজ্ঞপ্তি : রামু উপজেলার অন্যতম সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৯ সালের ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন সখা’০৯ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপিত হয়েছে। “আগামীর জন্য আমরা”-স্লোগানকে সামনে রেখে পথ চলার একটি বছর পু্র্ন করলো সখা’০৯ এর সদস্যরা।

১১ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের হল রুমে খতমে কোরান ও এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে সখা’০৯ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপিত হয়।সংগঠনের সদস্য তারেকুর রহমানের সঞ্চালনায় কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মামুনুর রশীদ, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. ওসমান গনি, মোহাম্মদ আব্দুল্লাহ, কাউয়ারখোপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তাজ উদ্দিন, ইলক বড়ুয়া প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছার তার বক্তব্যে বলেন,তোমাদের ঐক্য,বন্ধুদের প্রতি গভীর সহমর্মিতা, সমাজের সুবিধা বঞ্চিতদের প্রতি করোনাকালীন সহযোগিতা, ব্যক্তিগত ও সামাজিক জীবনে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার অদম্য উচ্ছ্বাস সহ প্রাক্তন বিদ্যালয় ও শিক্ষকদের প্রতি তোমাদের অকৃত্রিম ভালোবাসা আমাকে মুগ্ধতায় আচ্ছন্ন করেছে।
তোমাদের প্রতি আমার আহবান থাকবে বন্ধুত্বের এই ঐকতান ধরে রাখতে হবে,নিজেরা প্রতিষ্ঠিত হয়েছ, তাই সমাজকে কিছুটা ফিরিয়ে দিতে চেষ্টা করতে হবে।

তিনি আরো বলেন, জেএসসি ও এসএসসি’র মেধাবি শিক্ষার্থীদের সম্মাননা দেয়ার এবং গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য আর্থিক সহযোগিতা করা যায় কিনা একটু দেখবে। বিদ্যালয়ের একাডেমিক ত্রুটিগুলো দেখিয়ে দিতে ,গুনগত শিক্ষা নিশ্চিত করতে সুপরামর্শ দিয়ার জন্যও সখা’০৯ এর সদস্যদের প্রতি আহবান জানান তিনি।

সংগঠনের সভাপতি ও কক্সবাজার কমার্স কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক জসিম উদ্দিন জানান,বন্ধুত্তের শক্তি, সবচেয়ে বড় শক্তি। বন্ধুদের সাথে নিয়ে আদর্শ সমাজ, এলাকার অসচ্ছল ছাত্র-ছাত্রীদের কল্যাণ মূলক কাজ ও অসচ্ছল বন্ধুদের পাশে দাড়িয়ে স্বাবলম্বী করতে আমাদের এই সংগঠন। তিনি আরো জানান, আগামী শিক্ষাবর্ষ হতে এলাকার গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য একটা বৃত্তি তহবিল করা হবে।সংগঠনের সহ-সভাপতি ও রামু পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা মো এবাদুল্লাহ আসিফ বার্ষিক প্রতিবেদন পেষ করেন।উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল হুদা শাহীন, অর্থ সম্পাদক মোর্শেদ কামাল বাবু, সিনিয়র সদস্য রেজাউল করিম, ইরফান উল্লাহ,হারুন রশিদ,মিজানুর রহমান, আবু তাহের,শামশুল আলম,এরশাদ উল্লাহ,আব্দুল সালাম,তারেকুর রহমান হেলালী,জসিমউদদীন,আব্দুর রহমান মাটি,রমজান আলী প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •