সিবিএন ডেস্ক:
চারটি আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়নপত্র জমা নিচ্ছে বিএনপি। এ উপলক্ষে নয়াপল্টনে নেতাকর্মীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি নেতাকর্মীরা ভিড় জমাচ্ছেন। সেখানে প্রার্থীরা কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। মনোনয়ন ঘিরে নয়াপল্টন কার্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

আজ শুক্রবার সকালে ব্যাপক শোডাউন করে ঢাকা-৫ আসনের জন্য জমা দেওয়া হয় নবীউল্লাহ নবীর মনোনয়ন ফরম। এসময় নবীউল্লাহ নবীর নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে অত্র এলাকা। এছাড়া ঢাকা-১৮ আসনে মনোনয়ন প্রত্যাশী যুবদলের মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন তার অনুসারীদের নিয়ে মনোয়নপত্র জমা দেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব মনোনয়নপত্র জমা নেন।

আগামীকাল শনিবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করবেন।

উল্লেখ্য, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর। এ দু’টি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি।