ইমাম খাইর :
সহসাই চালু হচ্ছে কক্সবাজার পাবলিক লাইব্রেরী ও শহীদ সুভাষ হল। সেই জন্য আগামী আক্টোবর টার্গেট করে এ্যাকশান প্ল্যান তৈরী করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ কথা জানানো হয়।

পাবলিক লাইব্রেরির উন্নয়ন ও সার্বিক কর্মকাণ্ডে গতিশীলতা আনয়নের লক্ষ্যে মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্ব করেন।

সভায় পাবলিক লাইব্রেরী ও শহীদ সুভাষ হলের কাজ শেষ করতে সংশ্লিষ্টদের সহযোগিতার অনুরোধ জানানো হয়।

এতে আলোচনা করেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী হিল্লোল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজ, সাবেক পৌর চেয়ারম্যান নূরুল আবছার, সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ সোলাইমান, সাংস্কৃতিক সংগঠক তাপস রক্ষিত, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক মোহাম্মদ নজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, নাট্য নির্দেশক স্বপন ভট্টাচার্য, কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাসির উদ্দিন।
এছাড়া সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক, শিশু একাডেমি পরিচালক, সরকারি গ্রন্থাগারের পরিচালক, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।