প্রেস বিজ্ঞপ্তি :

“আমরা মুক্তিযোদ্ধা সন্তান” চট্টগ্রাম জেলার উদ্যোগে ৯ সেপ্টেম্বর  সকাল ১১টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসককে স্মারক লিপি প্রদান করা হয়েছে।  বিশিষ্ট মুক্তিযোদ্ধা সংগঠক ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম  আবছার কামাল চৌধুরীর সন্তান আসিফ কামাল চৌধুরীর নামে দেবপাহাড় সিপিডিএল এর নির্মানাধীন গেইট করার জন্য ।

 

আসিফ কামাল চৌধুরী (রাবু) সাবেক মেধাবী ছাত্রনেতা, স্বৈরাচার বিরোধী আন্দোলনের উত্তাল রাজপথের সৈনিক ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগকে সুসংহত করার জন্য যিনি তিল তিল করে তাঁর মেধা, শ্রম, অর্থ ও মূল্যবান সময় ব্যয় করেছেন যিনি শুধু চট্টগ্রাম শহরের নয় চট্টগ্রাম বিভাগ ছাত্রলীগের  রাজনীতির জন্য ভূমিকা রেখেছেন ও দায়িত্ব পালন করেছেন। জাতির বিভিন্ন সু-দু:সময়ের রাজপথের কান্ডারী হয়ে সাধারণ মানুষের অধিকার সংরক্ষণে ছোট বেলা থেকেই ভূমিকা রাখেন। চট্টগ্রাম মেডিকেল সহ অসংখ্য রোগিদের নিরলস সেবা দিয়েছেন। তিনি একজন নিয়মিত রক্তদাতা ছিলেন। সাধারণ মানুষের অধিকার আদায় ছুটে ছিলেন গ্রাম থেকে গ্রামান্তরে। ৯১ এর ঘূর্ণিঝড়ে দক্ষিণ অঞ্চলের মানুষের পুর্নবাসন করার জন্য শ্রম ও অর্থ বিনিয়োগ করেছিলেন ব্যাপক ভাবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনকের কন্যা শেখ হাসিনার প্রাণ বাচাবার জন্য লালদীঘি ময়দানে ১৯৮৮ সালের ২৪ জানুয়ারী অন্যতম ভূমিকা ছিল। চট্টগ্রামস্থ দেবপাহাড় এলাকায় সর্বোচ্চ আদি বাসিন্দা। ১৯৬৫ সালে মরহুম আসিফ কামাল চৌধুরী সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। অসাধারণ ঐতিহ্য সম্পন্ন এই পরিবার দেশ মাতৃকের জন্য সর্বদা নিজেদের নিবেদন করেছেন। ভেঙ্গে দিয়েছেন রাজাকার আলবদরের দূর্গ। বিভিন্ন জাতীয় স্থানীয় নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করার জন্য মরহুম আসিফ কামাল চৌধুরী এই দেবপাহাড়েই ছাত্র আন্দোলনের দূর্গ গড়ে তুলেছিলেন। বর্তমানে দেবপাহাড়, অভিমূখে সিপিডিএল কর্তৃক একটি প্রবেশ গেইটটি আসিফ কামাল চৌধুরী স্মরণী এর নামে নামকরণ করা হলে একজন মুক্তিযোদ্ধা সন্তান ও সাবেক ছাত্রনেতার আত্মা শান্তি পাবে।

প্রশাসক হিসেবে উক্ত নির্মাণাধীন দেবপাহাড় গেটখানার আসিফ কামাল চৌধুরী (রাবু) স্মরণে আসিফ স্মরণী হিসেবে অভিহিত করলে ঐতিহ্যবাহী দেবপাহাড় এলাকাবাসী, চট্টগ্রাম কলেজ, মহসীন কলেজের ছাত্র ছাত্রী, এই বিভাগের মুক্তিযোদ্ধা সন্তানরা ও মুক্তিযোদ্ধা পরিবার সাবেক ছাত্রনেতারা সম্মানবোধ করবেন।

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধা সন্তানের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সুরজিৎ দত্ত সৈকত, মুক্তিযোদ্ধা পরিবার বর্গের চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন, আমুর্স চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক আশেক রসুল খান বাবু, উত্তর জেলা সাধারণ সম্পাদক এস এম ফরহাদ আলী, দক্ষিণ সাধারণ সম্পাদক মো: কাসেম, মরহুম আসিফ কামাল চৌধুরী ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য শাবাব কামাল চৌধুরী, মো: শাহাজাহান ও অন্যান্য নেতৃবৃন্দ।

আসিফ স্মরণী দাবী আদায়ে একাত্মতা প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীন আক্তার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, আমরা মুক্তিযোদ্ধা সন্তানের প্রেসিডিয়াম সদস্য ও উত্তর জেলা আওয়ামী লীগের তথ্য প্রযুক্তি সম্পাদক মাহবুবুর রহমান রুহেল, আমস উপদেষ্টা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু, মহানগর আওয়ামী লীগের সদস্য রোটারিয়ান ইলিয়াস, এম এ হান্নান ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগ নেতা এস এম মাহফুজ হান্নান, সাবেক ছাত্রনেতা সীমান্ত তালুকদার, ফরিদ মাহমুদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক আবু তাহের আজাদ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •