শফিক আজাদ,উখিয়া :

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু গর্জনবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ পূর্ববর্তী বিদ্যালয় নিরাপত্তা ও অাপদকালীন পরিকল্পনা প্রণয়ন লক্ষ্যে ৩দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সেবা সংস্থা সেভ দ্যা সিলড্রেন ও গ্রীন হিল রাঙ্গামাটির।

৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত কর্মশালায় উক্ত বিদ্যালয়ের শিক্ষক, এসএমসি কমিটি, ডব্লিউডিএমসি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন। কর্মশালাটি ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন সেভ দ্যা সিলড্রেনের প্রকল্প কর্মকর্তা (নাইক্ষ্যংছড়ি) (DRR And EIE) মো: ফারুক হোসেন, সেভ দ্যা সিলড্রেনের প্রকল্প কর্মকর্তা (লামা) (DRR And EIE) মো: সাকিউল্লাহ, এনজিও গ্রীনহিল এর মাঠ প্রশিক্ষক তাপস বড়ুয়া ও মাঠ প্রশিক্ষক মংহ্লা থোয়াই চাক।

অংশ গ্রহণকারীদের মধ্যে রয়েছেন ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপেন্দ্র লাল কারবারি, ঘুমধুম ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার ফাতেমা বেগম, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল কান্তি তংচংগ্যা, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ হামজা, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মংবং তংচংগ্যা, ঘুমধুম ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সাবেক সংরক্ষিত মহিলা মেম্বার চিংমে চাকমা, চৌকিদার বদিউর রহমান প্রমূখ।

তিন ব্যাপী প্রশিক্ষণের লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে দুর্যোগ পূর্ববর্তী প্রস্তুতি, ঝুঁকি কমানো এবং বিদ্যালয় মেরামত ও সংস্কার করে অনুকূল পরিবেশ তৈরী করা।