প্রেস বিজ্ঞপ্তিঃ
কক্সাবাজারে সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের ওপর হামলাকারীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করে শাস্তির আওতায় আনায় দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

রোববার এক বিবৃতিতে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীদের উপর হামলার ঘটনা উদ্বেগজনক। অতীতে সাংবাদিকদের উপর হামলার বিচার না হওয়ার কারণেই সাংবাদিকদের উপর হামলার ঘটনা বাড়ছে। সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি অতীতে সাংবাদিক হত্যা ও হামলার ঘটনায় জড়িতদের বিচারের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বিবৃতিতে সংগঠনের নেতারা বলেন, হত্যার উদ্দেশ্যেই সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের উপর হামলা চালানো হয়েছে। ছিনতাইয়ের উদ্দেশ্য থাকলে তাঁর পকেটের টাকা নিয়ে যেত হামলাকারীরা। কিন্তু তা না করে কেবল মুঠোফোন ছিনিয়ে নিয়ে গেছে তারা। কেবল হামলাকারী নয়, তাদের পেছনে কাদের আশ্রয়-প্রশ্রয় রয়েছে তাদেরও খুঁজে বের করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার সাতবছরেও করা যায়নি। দেশের নানা অঞ্চলে সাংবাদিকের উপর হামলার ঘটনা নিত্যদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে একজন সংসদ সদস্যের প্রশ্রয়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। সাংবাদিকদের উপর চলমান নির্যাতন ও হামলার ঘটনা রোধ করা না গেলে গণমাধ্যমের স্বাধীনতা আরো খর্ব হওয়ার পাশাপাশি দেশে দুর্নীতি ও অপরাধ বেড়ে যাবে।