এহসান আল কুতুবীঃ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও চট্টগ্রাম জজকোর্টের সিনিয়র আইনজীবী নুরুল হোসাইন বাহাদুর ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিনগত রাত ১২ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

পারিবারিক সূত্রে বিষয়টি নিশ্চিত করেছেন ভাতিজা যায়েদ বিন ইসলাম।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর। তিনি দুই মেয়ের জনক।

এডভোকেট বাহাদুর কুতুবদিয়া দক্ষিণ ধরুং ইউনিয়নের সিকদার বাড়ির মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদের পুত্র। তিনি ছিলেন ৯ ভাই-বোনের মধ্যে ষষ্ঠ।

এডভোকেট বাহাদুর দীর্ঘদিন যাবত ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়ায় নিয়ে যাওয়ার কথা ছিলো।

মরহুমের ভাতিজা যায়েদ বিন ইসলাম জানান, এডভোকেট বাহাদুরকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে। শনিবার সকাল ৯ টায় কোর্ট বিল্ডিং- এ প্রথম জানাজা ও বাদে আছর নিজ বাড়ি কুতুবদিয়ায় দক্ষিণ ধূরুং সিকদার বাড়ি জামে মসজিদের সামনে ২য় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এডভোকেট নুরুল হোসাইন বাহাদুর একজন শিক্ষানুরাগী ও সমাজসেবক। তিনি দীর্ঘদিন ধরে লেমশীখালী আল ফারুক দাখিল মাদরাসার সভাপতির দায়িত্বে রয়েছেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দাতা সদস্যসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন। তার মৃত্যুতে সর্বমহলে শোকের ছায়া নেমে এসেছে।