প্রেস বিজ্ঞপ্তি :

২য় কার্যকরী পরিষদের মেয়াদ শেষ হওয়ার কারণে দুই দিনের নোটিশ প্রদান সাপেক্ষে ৪ সেপ্টেম্বর ২০২০ইং তারিখ পাঠাগার প্রাঙ্গণে এক জরুরি সভার আয়োজন করা হয়। পাঠাগার’র গত সময়গুলো নিয়ে কার্যকরী পরিষদে আলোচনা হয়। জ্ঞানান্বেষণ পাঠাগার’র ২য় কার্যকরী পরিষদের সহ-সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে উক্ত সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অসীম বড়ুয়া। সাধারণ সম্পাদক অসীম বড়ুয়া জানান, দীর্ঘদিন ধরে পাঠাগার’র কার্যকরী পরিষদ ঝিমিয়ে পড়ার কারণে জরুরি ভিত্তিতে এক সভার আয়োজন করা হয়েছে। জ্ঞানান্বেষণ পাঠাগার’র ট্রাস্টি শিপ্ত বড়ুয়া ও শিশির বড়ুয়ার উপস্থিতিতে আলোচনার মাধ্যমে দ্বিতীয় কার্যকরী পরিষদ বিলুপ্ত ঘোষণা করা হয়।

আগামী একমাসের জন্য একটি আহবায়ক কমিটি গঠন করে ৩য় কার্যকরী পরিষদ গঠন করার উদ্যোগ নেওয়া হয়। সভায় আব্দুল মান্নানকে আহবায়ক ও অসীম বড়ুয়াকে সদস্য সচিব করে ১১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আগামী একমাসের মধ্যে যেকোন সময় পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ গঠন করা হবে। জ্ঞানান্বেষণ পাঠাগার’র ট্রাস্টি শিপ্ত বড়ুয়া স্বাক্ষরিত রেজুলেশনে এই কমিটি কার্যকর করা হয়।

প্রসঙ্গত জ্ঞানান্বেষণ পাঠাগার আরো সচল ও পুনঃনির্মাণের লক্ষ্যে কমিটি ঢেলে সাজানোর লক্ষ্যে এ পদক্ষেপ গ্রহণ করা হয়। এখন থেকে আগামী একমাস ধরে আহবায়ক কমিটি পাঠাগার’র প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করবেন। পাঠাগার’র আরো বহুমুখী কার্যক্রম সম্প্রসারিত হবে বলে আশা ব্যক্ত করেন পাঠাগার’র ট্রাস্টি শিপ্ত বড়ুয়া। এর মধ্য দিয়ে আগামী একমাসের মধ্যে ৩য় কার্যকরী পরিষদ পাঠাগার’র দায়িত্বভার গ্রহণ করবেন। গ্রামের সাধারণ ছাত্র-জনতাকে ৩য় কার্যকরী পরিষদে দায়িত্ব নেওয়ার জন্য আহবান জানিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।