এম.মনছুর আলম, চকরিয়া:
চকরিয়ায় নোংরা পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২ সেপ্টেম্বর ) দুপুর থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার চকরিয়া পৌরসভা ও লক্ষ্যাচর ইউনিয়ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, চকরিয়া পৌরসভা ও লক্ষ্যাচর ইউনিয়ন এলাকায় কয়েক স্থানে স্বাস্থ্যবিধি না মেনে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে কয়েকটি বেকারিতে খাবার তৈরি করার মাধ্যমে বিক্রি করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসলে ওই বেকারি ও মুদির দোকানে দুপুরে অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের একটি টীম। অভিযানকালে নোংরা পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রিসহ বিভিন্ন অপরাধে এসব প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হকসহ সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অভিযান ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ কাছে জানতে চাইলে তিনি বলেন, চকরিয়া পৌর শহরে ও লক্ষ্যারচর ইউনিয়নের কয়েকটি পয়েন্ট এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে নোংরা পরিবেশে বেকারিতে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাবার বিক্রির দায়ে বেকারি, মুদির দোকানে অভিযান চালানো হয়। এসময় ভোক্তা অধিকার আইনে এসব প্রতিষ্ঠান থেকে ৩২হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরও বলেন, অভিযান চালানো সব
প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীকে সতর্ক করা হয়েছে। উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে তিনি জানান।