চকরিয়া সংবাদদাতা:
দেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর ৪২ তম প্রতিষ্টাবার্ষিকী নানা আয়োজনের মধ্যদিয়ে সারা দেশের ন্যায় চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের (ক) শাখার উদ্যোগে পালিত হয়েছে।
১ সেপ্টম্বর প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে ওয়ার্ড কমিটির আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে পরে কেক কেটে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১সেপ্টম্বর (সোমবার) বিকাল ৩টায় চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডস্থ কাজির পাড়া স্টেশন এলাকা চত্বরে ওয়ার্ড কমিটির (ক) শাখা বিএনপির সভাপতি শামীম ওসমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.জয়নাল আবেদীনের সঞ্চালনায় প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে এই দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত প্রতিষ্টাবার্ষিকী দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চকরিয়া পৌরসভা বিএনপির উপদেষ্টা মৌলভী রফিক আহমদ। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, চকরিয়া পৌর বিএনপি প্রচার সম্পাদক ও সাবেক যুবনেতা এম.নুরুল হক রিটু, ওয়ার্ড বিএনপি সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চকরিয়া পৌরসভা ১নম্বর ওয়ার্ড বিএনপি (খ) শাখার সভাপতি ফয়জুল হক ছুট্টু, ওয়ার্ড সহ-সভাপতি মানিক উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন, পৌরসভা ১নম্বর ওয়ার্ড (ক) শাখা বিএনপি উপদেষ্টা যথাক্রমে, গোলাম ছোবহান, নুরুল কবির মেস্ত্রী, মো.ইউনুছ, দরবেশ আলী, শহর আলী, সিনিয়র যুগ্ন সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ন সম্পাদক জিয়া উদ্দিন বাবলু, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম মনিক, যুবদলের সভাপতি মনির উদ্দিন মনির, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফজল কাদের, শ্রমিকদলের সভাপতি মনির উদ্দিন, ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মো.সোহেল, ছাত্রনেতা রিয়াদ, ফাহিম ও জোবাইরসহ বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত
আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও তার প্রতিষ্টিত জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রধান লক্ষ ছিল বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, গণতান্ত্রিক অগ্রযাত্রা, বাংলাদেশী জাতীয়তাবাদের ভিত্তিতে জাতীয় ঐক্য এবং জনগণের মধ্যে স্বনির্ভরতার চেতনা সৃষ্টি করা। তাছাড়া ১৯-দফা কর্মসূচি ছিল দলের মৌল আদর্শ।
বক্তারা আরও বলেন, বর্তমান সরকার দুর্নীতি, দুঃশাসন ও স্বৈরতন্ত্র সরকারে পরিণত হয়েছে। দেশে এক অরাজকতা সৃষ্টির মাধ্যমে অঘোষিত ভাবে একদলীয় শাসন ব্যবস্থা চলছে। দেশের প্রতিটি সেক্টরে চলছে অনিয়ম ও লুটপাট। এই অবস্থায় দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপির সর্বস্থরের নেতাকর্মীদের কাজ করে যেতে হবে। এজন্য বক্তারা জাতির এ দু:সময়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •