সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার শহরের সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও ধর্মীয় সংগঠন রাখাইন একতা সংঘের (আরএএস) জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (৩১ আগষ্ট) বাজারঘাটাস্থ পিটাকেট বৌদ্ধ বিহারে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সকলের সম্মতিক্রমে আগামী ১ বছরের জন্য ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটিতে উপদেষ্টা হিসেবে মনোনীত হয়েছে মং ছেন য়াইন, জ জ, জ জ উ (ইয়ুদি) ও জহিন।

এছাড়া কার্যকরী কমিটি নি¤œরূপ- সভাপতি উছেন থোয়েন (উসেনমি বাবু), সহ-সভাপতি যথাক্রমে নাইন নাইন থেন, উওয়ান জ্য (রবিন), সাধারণ সম্পাদক ক্যাহ্লা মং, সহ-সাধারণ সম্পাদক মংক্যওয়ান (ওয়ানসে), যুগ্ন-সাধারণ সম্পাদক মং খিং জ্য, সাংগঠনিক সম্পাদক খাইক্যলান, সহ-সাংগঠনিক সম্পাদক অং চো থেন, সহ-সাংগঠনিক সম্পাদক সানজু, সহ-সাংগঠনিক সম্পাদক অংথু, অর্থ সম্পাদক অং ছেন ম্যা, সহ অর্থ সম্পাদক ¤্রে জ, শিক্ষা বিষয়ক সম্পাদক, নে-জ, সমাজ কল্যাণ সম্পাদক মং হ্লাছিন, তথ্য ও গবেষণা সম্পাদক উ বা ছেন (ববি), প্রচার সম্পাদক ক্য হ্লাইন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ক্য টিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক উ ক্য ওয়ান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ছেনসে মং, সহ সংস্কৃতি বিষয়ক সম্পাদক থেন থেন নাইন, ধর্ম বিষয়ক সম্পাদক জ ওয়ান, পরিবেশ বিষয়ক সম্পাদক মংক্য উ (আবুরি), মহিলা বিষয়ক সম্পাদক ম্যোমিনচো (সান সান), আইন বিষয়ক সম্পাদক সুই জ্য, সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক মং মং, সহ- সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক অং চো নাইন ও দপ্তর সম্পাদক অং মি।

সিনিয়র সদস্যরা হলেন- ওয়ান জ, খিন মংথেন, উ ক্য থেন ও মং মং।

কার্যনির্বাহী সদস্যরা হলেন, জ জ উ, উথেন ম্যা, ওয়ান নাই, ওয়ান ওয়ান, ছি ওয়ান মং, জ-জ ওয়ান, থেন থেন উ, থোয়েন সাং, জওয়ান থেন, মংছেন থেন, মংছো লাইন, ক্য নাইন, উ ম্যো থেন, ম-নাইন, রে- নাইন, মং নাইন, উথেন ওয়ান, অং অং, নিথেন ও অংথেন উ।

পর্যটন শহরে রাখাইন সম্প্রদায়ের নানা সমস্যা-সম্ভাবনা সার্বিক স্বার্থ রক্ষায় এই নবগঠিত কমিটি সক্রিয়ভাবে কাজ করবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •