আবুল কালাম , চট্টগ্রাম :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক ও নগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজনের কাছে আবাসিক গ্যাস সংযোগের জন্য প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি হস্তান্তর করছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ঠিকাদার সমিতি, চট্টগ্রাম নেতৃবৃন্দ।

সোমবার ৩১ আগষ্ট দুপুরের দিকে নগর ভবনে প্রধানমন্ত্রী বরাবরে ঠিকাদার কল্যাণ সমিতির স্মারকলিপি তুলে দেন চসিক প্রশাসকের হাতে।

এ সময় তিনি ঠিকাদার নেতৃবৃন্দ প্রায় পঁচিশ হাজার আবাসিক গ্রাহকের গ্যাস সংযোগ প্রদান ও চট্টগ্রাম অঞ্চলের আবাসিক খাতসহ সকল ধরনের গ্যাস সংযোগ প্রদানের আবেদন জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবর প্রেরিত স্মারকলিপিতে তাদের সমসাময়িক বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এ সময় প্রশাসক কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ঠিকাদার সমিতি, চট্টগ্রাম এর স্মারকলিপি গ্রহণ করে তাদের দাবি দাওয়ার বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবেন বলে আশ্বস্ত করে বলেন, আপনাদের এই দাবি দাওয়া সম্পূর্ণ যৌক্তিক ও যুগোপযোগী।

তিনি বলেন, নতুন আবাসিক গ্যাস সংযোগের জন্য চট্টগ্রামবাসী বহুদিন ধরে হাহাকার করছে। প্রশাসকের দায়িত্ব পাওয়ার পূর্ব হতেই আবাসিক গ্যাস সংযোগ প্রদানের জন্য আমি সোচ্চার ছিলাম। বিভিন্ন সময়ে আমি আবেদন নিবেদনসহ আন্দোলন করেছি । চট্টগ্রাম একটি গুরুত্বপূর্ণ অঞ্চল বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী এই চট্টগ্রামের জন্য অনেক উন্নয়ন মূলক কাজ সম্পাদন করেছেন। কিন্তু দুঃখের বিষয় চট্টগ্রামে গ্যাস স্বল্পতা নিরসনকল্পে এলএনজি সরবরাহ নিশ্চিত করা হলেও পঁচিশ হাজারেরও অধিক অপেক্ষামান আবাসিক গ্রাহককে গ্যাস সংযোগ প্রদান করা হয়নি।

বিভিন্ন মহল বার বার সিলিন্ডার গ্যাস ব্যবহারের উপর জোর দিয়ে আসছে। অথচ সিলিন্ডার গ্যাস অনেক সময় আবাসিকের জন্য ঝুঁকিপূর্ণ। অন্যদিক লাইনের গ্যাস সংযোগ ব্যবহারে নিরাপদ ও ঝুঁকিমুক্ত। প্রশাসক আশা করেন চট্টগ্রামের গুরুত্ব বিবেচনায় আবাসিক খাতে পুনরায় গ্যাস সংযোগ প্রদানে মাননীয় প্রধানমন্ত্রী যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এ সময় প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ঠিকাদার সমিতির সভাপতি মোহাম্মদ ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন চৌধুরী, হারুন সাহেদ, দেলোয়ার হোসেন দুলাল, বায়েজিদ হোসেন ঢালী, ফারুক আকবর, নুরুন নবী, মো. জহিরুল ইসলাম জহির, আবুল বশর, দেবপ্রিয় চৌধুরী সানু, ইয়াহিয়া বকুল উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •