বলরাম দাশ অনুপম :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ৬-দফা বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়াও বিভিন্ন জেলা থেকে জেলা প্রশাসনের উদ্যোগে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরই অংশ হিসেবে কক্সবাজারের একমাত্র বিজয়ী চকরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী রাশেদুল ইসলামকে প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত সনদ ও পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন। জেলা প্রশাসনের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো: আমিন আল পারভেজ,জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর পার্থ সারথি সোম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সোলাইমান , পৌর আওয়ামলীগ সভাপতি নজিবুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ৬ জুন অনুষ্ঠিত এই কুইজে সারাদেশ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১ লাখ ৯ হাজার ৯২৯ জন শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৪৬ হাজার ৬৭৫ জন। এতে বিজয়ী হন ১০০ জন শিক্ষার্থী। প্রতিযোগীতার নির্ধারিত সময় ৬ মিনিটে সর্বোচ্চ ৭১টি প্রশ্নের উত্তর দিয়ে প্রথম স্থান অর্জন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ইমতিয়াজ।