প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার সদরের শীর্ষস্থানীয় ধর্মীয় নেতাদের নিয়ে একটি ওরিয়েন্টশন কর্মসূচির আয়োজন করেছে বেসরকারি সংস্থা (এনজিও) ইপসা। “চট্টগ্রাম বিভাগের জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ প্রকল্প” স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য দাতা সংস্থা জিসিইআরএফ ও ইপসা-সিভিক কনসোর্টিয়াম এর সহযোগিতায় ইপসা সিভিক প্রকল্পের আয়োজনে এই কর্মসূচীর আয়োজন করা হয়। কক্সবাজার জেলা ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ের হল রুমে অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টশেন কর্মসূচীতে ধর্মীয় নেতারা, বিশেষ করে বিভিন্ন মসজিদের ইমাম খতিব, হিন্দুধর্মীয় পুরোহিত ও ক্যাং এর ভান্তরা অংশগ্রহণ করেন।

ইপসা-সিভিক প্রকল্পের ম্যানেজার মোঃ হারুন এর উপস্থাপনায় উক্ত ওরিয়েন্টশন-এ প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফাহমিদা বেগম। বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর।

ওরিয়েন্টশন কর্মসূচি শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- ইপসা-সিভিক প্রকল্পের ফোকাল পার্সন ও ইপসার সহকারী পরিচালক মুহাম্মদ শহিদুল ইসলাম। ওরিয়েন্টশন এর মুল সেশন পরিচালনা করেন- ইপসার উপ-পরিচালক খালেদা বেগম ।


ধর্মীয় নেতারা তাঁদের স্ব-স্ব অবস্থান থেকে বিভিন্ন ধর্মীয় আলোচনায় পরিবার, সমাজ ও রাষ্ট্রের শান্তি শৃঙ্খলা ও উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় ইপসা সিভিক কনসোর্টিয়ামের প্রোগ্রাম কো-অর্ডিনেটর নাজমুল বারাত রনি, ইপসা-সিভিক প্রকল্পের উপজেলা ম্যানেজার আবিদুর রহমান ও ফিল্ড ফ্যাসিলিটেটর জিটু বড়ুয়া, শায়লা মোস্তাফা উপস্থিত ছিলেন ।