শাহেদ মিজান, সিবিএন:

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার মামলায় সাত দিনের রিমান্ড শেষ হলেও ওসি প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী ও নন্দদুলাল রক্ষিতের আবারো রিমান্ড চাইবের র‌্যাব।

সোমবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় র‌্যাব ১৫ এর কার্যালয়ে একটি ইয়াবা চালান আটক নিয়ে করা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই একথা জানান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

তিনি বলেন, মেজর সিনহা হত্যা মামলার তদন্তের বেশ অগ্রগতি রয়েছে। রিমান্ড জিজ্ঞাসাবাদে এই হত্যা মামলা সব আসামী গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সর্বশেষ রিমান্ড শেষ হওয়া বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, এসআই লিয়াকত আলী ও এএসআই নন্দদুলাল রক্ষিতও গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সে সব তথ্য অত্যন্ত গুরুত্বের নিয়ে তদন্ত কার্যক্রম এগিয়ে নেয়া হচ্ছে।

র‌্যাবের এই অতিরিক্ত মহাপরিচালক বলেন, সাত দিনের রিমান্ড শেষ হওয়ায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, এসআই লিয়াকত আলী ও এএসআই নন্দদুলাল রক্ষিতকে আজ দুপুরে আদালতে তোলা হবে। তদন্ত কার্যক্রমের আরো অগ্রগতির জন্য সিনহা হত্যা মামলর এই প্রধান তিন আসামীর পুন: রিমান্ড আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে গত ২৩ আগস্ট বিকাল ৫টায় কক্সবাজার শহর সংলগ্ন মাঝির ঘাট থেকে একট বড় চালান আটকের তথ্য দেন র‌্যাবের এই কর্মকর্ত। তিনি জানান, সাগরের দীর্ঘ পথ ধাওয়া করে ১৩ লাখ ইয়াবা এই চালানটি আটক করতে সক্ষম হয় র‌্যাব। এই চালান পাচারের সাথে জড়িত রোহিঙ্গাসহ দুইজনকেও আটক করা হয়েছে।