প্রেস বিজ্ঞপ্তি :

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের দুই নারীকে গরু চুরির অপবাদ দিয়ে বিচারের নামে প্রকাশ্যে শত শত মানুয়ের সামনে নির্মম শারীরিক নির্যাতন করে দড়ি দিয়ে বেধে পশুর মত টানে হেছড়ে ইউনিয়ন পরিষদে নিয়ে আবারও শারিরিক নির্যাতনের কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। স্থানীয় পুলিশ ঘঠনার সংবাদ পেয়ে নির্যাতনের শিকার নারীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

চরম নারী নির্যাতনকারী এই সকল অপরাধীদের গ্রেপ্তার পূর্বক দ্রুত আইনের আওতায় এনে করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ) কক্সবাজার জেলা কমিটির আহবায়ক এডভোকেট অরুপ বড়ুয়া তপু, যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুল শুক্কুর, সদস্য সচিব মিজানুর রহমান বাহাদুর, সদস্য মকবুল আহমেদ, আব্দুর রসিদ, মংথেহ্লা রাখাইন, সাইফুল ইসলাম চৌধুরী কলিম, কলিম উল্লাহ, অজিত কুমার দাশ হিমু, এইচএম নজরুল ইসলাম, দীপক বড়ুয়া, আয়েশা ছিদ্দিকা, রিজিয়া বেগম, কে জ অং, আবুল কাশেম প্রমূখ।

নেতৃবৃন্দরা উল্লেখ করেন, আইন হাতে তুলে নেওয়া দেশের প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ। এই অপরাধে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে পারলে এই সকল অমানবিক জঘন্য ঘটনা রোধ করা সম্ভব।