মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ হত্যা মামলার মূল আসামি বরখাস্ত হওয়া টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, বরখাস্ত হওয়া ইন্সপেক্টর লিয়াকত আলী ও বরখাস্ত হওয়া এসআই নন্দ দুলাল রক্ষিতকে ৭ দিনের রিমান্ড শেষে সোমবার ২৪ আগস্ট আদালতে তোলা হবে। নিয়মানুযায়ী আদালতে আনার পর বিজ্ঞ বিচারকের অনুমতি সাপেক্ষে আসামীদের কারাগারে প্রেরণ করা হবে। নির্ভরযোগ্য সুত্র এ তথ্য জানা গেছে।

গত ১৮ আগস্ট সকালে
কক্সবাজার জেলা কারাগার থেকে রিমান্ড করার জন্য এই ৩ আসামিকে সিনহা মোঃ রাশেদ হত্যা মামলার আইও এবং র‍্যাব-১৫ এর সিনিয়র পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল এর হেফাজতে নেওয়া হয়েছিলো।

গত ৬ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত শুনানি শেষে এ তিন জন আসামীর প্রত্যেককে ৭দিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন।

গত ৩১ জুলাই খুন হওয়া মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খানের বড়বোন ও মোঃ শামসুজ্জামানের সহধর্মিণী শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদী হয়ে চাকুরী থেকে বরখাস্ত হওয়া প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী, নন্দলাল রক্ষিত, সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া সহ ৯জনকে আসামী করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ৫ আগস্ট সকালে হত্যা মামলাটি দায়ের করেন। যার টেকনাফ থানার মামলা নম্বর : ৯/২০২০, জিআর মামলা নম্বর : ৭০৩/২০২০ ইংরেজি (টেকনাফ)। এই মামলায় সন্দেহজনক আরো ৬ জন আসামীকে ধৃত করা হয়েছে। এছাড়া সিনহা হত্যাকান্ডের পর টেকনাফ মডেল থানায় পুলিশের দায়েরকৃত জিআর ৫৯৬/২০২০ এবং ৫৯৭/২০২০ নম্বর মামলা ২টিও বিজ্ঞ আদালতের আদেশে র‍্যাব-১৫ তদন্ত করছে।