আবুল কালাম , চট্টগ্রাম :

চট্টগ্রাম রিপোটার্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এম সামশুল হুদার বর্ণাঢ্য জীবন সংগ্রামে তিনি ছিলেন এক জন কলম কর্ম বীর।
তিনি কখনও হারেন্নি এর পরেও সে জীবন সংগ্রামে চট্টগ্রামে হালিশহরে থেকে ২ টা মেয়ে ও ১ টা ছেলের পড়ালেখার খরচ চালিয়ে,নিজের চিকিৎসা ব্যয় মিটিয়ে সংসার খরচ চালানোটা ছিলো অনেক কঠিন ও চ্যালেঞ্জের।

এরপরও অসুস্থ শরীর নিয়ে জোড়াতালি দিয়ে জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত সংসারের ঘানি টেনেছেন।
জীবন সংগ্রামের মাঝেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে সব কিছু থেকে নিয়েছেন অবসর।

বলেছিলাম,চট্টগ্রামে হালিশহরে সাপ্তাহিক জনতার খবর এর সম্পাদক প্রয়াত সাংবাদিক এম শামসুল হুদার কথা।গত ১৪ ই আগস্ট তিনি হালিশহরে মারা যান।

মরহুমের বড় কন্যা চট্টগ্রাম হালিশহরস্থ মহিলা পলিটেকনিকের কম্পিউটার টেকনলোজির ডিপ্লোমা কোর্সের মেধাবী ছাত্রী রাবেয়া সুলতানা শর্মি।তার কোর্স শেষ হতে বাকি আছে প্রায় দেড় বছর।

ছোট কন্যা হালিশহরের খাজা গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের নবম শ্রেণির মেধাবী ছাত্রী সাজিয়া সুলতানা প্রমি।
একমাত্র শিশুপুত্র মো. জোবায়েদ ওমর সাজিম চট্টগ্রাম দক্ষিণ কাট্টলীস্থ প্রাণহরি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির মেধাবী ছাত্র ।

মরহুম এম.শামসুল হুদা সন্দ্বীপের সাংবাদিক/সংবাদ কর্মিদের কাছে পরিচিত মূখ।ছিলেন সন্দ্বীপ প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য।

তার মৃত্যুর পর চট্টগ্রাম ও সন্দ্বীপে সাংবাদিক/ সংবাদ কর্মীদের ভূমিকা প্রশংসনীয়।
ইতিমধ্যে,সন্দ্বীপ প্রেসক্লাব সহ, সংবাদ কর্মীদের বিভিন্ন সংগঠন মরহুম এম শামসুল হুদার পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

এই মুহুর্তে মরহুম এম শামসল হুদার ৩ সন্তানের পড়ালেখা চালিয়ে নেওয়া খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে বড় মেয়ের কোর্স প্রায় শেষ পর্যায়ে, ডিপ্লোমা কোর্স এর মাত্র দেড় বছর বাকি।এই মুহুর্তে তীরে এসে তরী ডুবালে বিগত দিনের পরিশ্রমের ফলাফল ও “শূন্য” হবে।

প্রয়াত এই সাংবাদিক এর সন্তানদের লেখাপড়া ও পরিবার ভবিষৎ এর কথা চিন্তা করে সবাইকে সাথে নিয়ে সন্দ্বীপের সাংবাদিক নেতৃবৃন্দদের দ্রুত উদ্যোগ নেওয়া জরুরী।

মরহুমের পরিবারের পাশে দাড়াতে সন্দ্বীপের সকল সাংবাদিক/সংবাদ কর্মীদের পাশাপাশি সন্দ্বীপের অনলাইন এক্টিভিস্ট এর সদস্যদের এগিয়ে আসা জরুরী।

পরিবার এর প্রধান কর্তাকে হারিয়ে পরিবারটির এখন অসহায় অবস্থা। সকলের সামান্য উদ্যোগ মরহুমের এতিম সন্তান গুলোর জন্য হতে পারে বিশাল সাপোর্ট ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •