মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির জ্যেষ্ঠ সদস্য এডভোকেট মমতাজুল ইসলাম করোনা আক্রান্ত হয়েছেন। গত ২২ আগস্ট কক্সবাজার মেডিকেল কলেজ থেকে তার নমুনা টেস্টের রিপোর্ট ‘পজেটিভ’ আসে। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির পাঠাগার ও তথ্য, প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট মাহবুবুল আলম টিপু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, এডভোকেট মমতাজুল ইসলাম করোনা ‘পজিটিভ’ হয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এডভোকেট মমতাজুল ইসলাম কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ার ছরা (পূর্ব) এর বাসিন্দা মরহুম মাওলানা ফজলুল হক এর জ্যেষ্ঠ সন্তান। তিনি সদ্য প্রয়াত আওয়ামীলী নেতা নজরুল ইসলাম চৌধুরী, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক এএমএম সিরাজুল ইসলাম এবং আওয়ামীলীগ নেতা মোহাম্মদ জাকারিয়া’র বড় ভাই। এডভোকেট মমতাজুল ইসলাম বর্তমানে চকরিয়া পৌরসভার বাসিন্দা এবং চকরিয়া চৌকি আদালতের প্রেকটিস করতেন। এডভোকেট মমতাজুল ইসলাম তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া করেছেন।

এডভোকেট মমতাজুল ইসলাম সহ কক্সবাজার জেলা আইনজীবী সমিতির মোট ১৪জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির আরো ১৩জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হন। তারমধ্যে ১১জন আইনজীবী সুস্থ হলেও একজন জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট ছালামত উল্লাহ রানা করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ এর দেওয়া তথ্য মতে, গত ২২ আগস্ট পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির যে ১৪জন আইনজীবী করোনা আক্রান্ত হয়েছেন তারা হলেন-গত ১২মে এডভোকেট ছৈয়দ হোছন, গত ২৪ মে এডভোকেট মোহাম্মদ নাছির উদ্দিন, গত ২ জুন এডভোকেট মাকসুদুর রহমান, গত ১৪ জুন এডভোকেট আবুল কাশেম (২), গত ১৫ জুন এডভোকেট আজিম উদ্দিন, গত ১৯ জুন এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, গত ২৩ জুন এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, গত ৩জুলাই এডভোকেট মুহাম্মদ ওসমান গনি, গত ২০ জুলাই এডভোকেট আমিন উদ্দিন, গত ৩০ জুলাই এডভোকেট এস্তাফাজুর রহমান, গত ১৩ আগস্ট এডভোকেট মোঃ মুজিবুল হক ও গত ১৮ আগস্ট এডভোকেট আকতার উদ্দিন হেলালী, সর্বশেষ গত ২২ আগস্ট এডভোকেট মমতাজুল ইসলাম। তারমধ্যে, এডভোকেট সৈয়দ রেজাউর রহমান ও এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী বাংলাদেশ সুপ্রিম কোর্টের তালিকাভুক্ত আইনজীবী। কক্সবাজার জেলা আইনজীবী সমিতি’র করোনা আক্রান্ত ১৪জনের মধ্যে জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট ছালামত উল্লাহ রানা গত ২২ জুন চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালে মারা যান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •