মো.ফারুক ,পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকাল ৯টায় উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন চকরিয়া-পেকুয়ার সাংসদ আলহাজ্ব জাফর আলম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈকা শাহাদাত ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

সকাল ১০টায় আবুল কাশেমের নেতৃত্বে পেকুয়া উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে, তোফাজ্জল করিমের নেতৃত্বে উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সাংবাদিক জালালের নেতৃত্বে দ্যা বোট খ্যাত নৌকাঘরে খতমে কোরআন, দোয়া মাহফিল ও কাঙালি ভোজের খাবার বিতরণ করা হয়।

তাছাড়া মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফাত উল্লাহ ওয়াসিম নির্দেশনা ও তত্ত্বাবধানে মগনামা ইউনিয়ন পরিষদ হল রুমে, শাহ রশিদিয়া মাদরাসা ও মগনামা উচ্চ বিদ্যালয় সেমিনার রুমে খতমে কোরান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বিকেল ৫টায় পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মো. বারেকের নেতৃত্বে চৌমুহনীস্থ পেকুয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া পেকুয়া ঋণদান সমিতি, পেকুয়া বাজার বণিক সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে খতমে কোরআন ও মিলাদ মাহফিল সম্পন্ন হয়েছে।