ইরফান উদ্দীন :

“মৃত্যু তোমাকেে নিঃশেষ করতে পারেনি! মৃত্যুঞ্জয়ী তুমি তুমি ছিলে, তুমি আছো বাঙ্গালীর অস্থিত্বে…..

জাতির শ্রেষ্ঠ সন্তান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে কক্সবাজার সিটি কলেজের নিজস্ব হল রুমে, ১৫ ই আগস্ট সকাল ১০ টার সময় বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক শরমিন ছিদ্দিকা লিমার সঞ্চালনায় জাতীয় শোক দিবস উপলক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্য থিং অং।
এতে আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আবু মো. জাফর সাদেক, জাতীয় শোক দিবস উদযাপন কমিটির-২০২০ এর আহবায়ক, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান হাসেম উদ্দীন, বাণিজ্য অনুষদ প্রধান এবং সহযোগী অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, সমাজবিজ্ঞান অনুষদ প্রধান এবং সহযোগী অধ্যাপক শাহানুর আকতার, বিজ্ঞান অনুষদ প্রধান এবং সহকারী অধ্যাপক জেবুননছা।

সভাপতির বক্তব্যে ক্য থিং অং বলেন, “বঙ্গবন্ধু ছিলেন একজন অকৃত্রিম জনদরদী নেতা।তিনি ছোটবেলায় থেকে মানুষের সেবায় নিয়োজিত ছিলেন, তিনি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান। ঘাতকেরা তাকে হত্যা না করলে আজ বাংলাদেশ সোনার বাংলাদেশে পরিণত হতো।” তিনি সবাইকে বঙ্গবন্ধুকে জানার জন্য বঙ্গবন্ধুর জীবনী পাঠে উৎসাহিত করেন।

তিনি বলেন,” করোনা কালীন সময়ে কক্সবাজার সিটি কলেজ সব সময় শিক্ষার্থীদের পাশে ছিল। কক্সবাজার সিটি কলেজের প্রায় ২০০ শিক্ষক গত মার্চ থেকে অনলাইন ক্লাস চালিয়ে যাচ্ছেন। পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক জাহাঙ্গীর আলম একাই ১৯২ টি অনলাইন ক্লাস নিছেন। আশাকরি তিনি খুবদ্রুত ডাবল সেঞ্চুরি পূর্ণ করবেন এবং বর্তমানে সে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জুম প্লাটফর্মে অনলাইনে পাঠদানের জন্য রিসোর্সপার্সন হিসাবে মনোনীত হয়েছেন। এছাড়াও কলেজের আরো তিন জন শিক্ষক রিসোর্সপার্সন হিসাবে মনোনীত হয়েছেন।

আলোচনার সভার পুর্বে সকাল ৮টায় খতমে কোরআন, ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, ৯.১৫ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং ৯.৩০ টায় কলেজের বঙ্গবন্ধু চত্বরে গাছের চারা রোপণ করেন অধ্যক্ষ ক্য থিং অং।

আলোচনা সভায় সামাজিক দুরত্ব বজায় রেখে কলেজের শিক্ষক কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন জাতীয় শোক দিবস-২০২০ উদাযপন কমিটির সদস্য প্রভাষক জাহাঙ্গীর আলম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •