ফাইল ছবি

ইন্ডিপেন্ডেন্ট২৪: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। বেশি দিন লাগবে না, হয়তো দেশ থেকে করোনা ভাইরাস চলে যাবে। তখন ভ্যাকসিন নাও লাগবে পারে বলে আশা তার। শনিবার বিকেলে মহাখালীতে শোক দিবসের এক অনুষ্ঠানে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তবে, তার বক্তব্যের সঙ্গে একমত নন বিশেষজ্ঞরা।

শনিবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন। ১২ হাজার ৮শ ৯১ নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত দুই হাজার ৬শ ৪৪ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২ লাখ ৭৪ হাজার ৫২৫। আর মোট মৃত্যু ৩ হাজার ৬শ ২৫ জনের। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক তিন দুই।

গেল ২০ দিন ধরেই দেশে করোনা শনাক্তের সংখ্যা তিন হাজারের নীচে। আঠারো হাজার থেকে নমুনা সংগ্রহ নেমেছে বার হাজারে।

এমন পরিস্থিতির মধ্যে শনিবার রাজধানীর মহাখালীতে শোক দিবসের এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী দাবি করেন দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। মন্ত্রী জানান, ভ্যাকসিন পেতে বিভিন্ন দেশের সঙ্গে আলোচনা চলছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করবে স্বাস্থ্য মন্ত্রণলায়। তবে, মন্ত্রী মনে করেন, প্রকোপ কমায় দেশ থেকে বিদায় নেবে করোনা।

মন্ত্রীর বক্তব্যের সঙ্গে একমত নন বিশেষজ্ঞরা। তারা বলছেন, তথ্য-প্রমাণ ছাড়া এখনি এমন মন্তব্য করা সমীচীন নয়।

এছাড়াও শোক দিবসের আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী দাবি করেন, চিকিৎসা ব্যবস্থা উন্নত হওয়ায় নির্ভয়ে ঘরের বাইরে যাচ্ছে মানুষ। করোনায় চিকিৎসার অভাবে মারা যায়নি কেউ।