মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

দেশপ্রেম মানেই বঙ্গবন্ধু। দেশপ্রেমের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ভালোবাসা নিহিত রয়েছে। তাই একজন নাগরিককে প্রকৃত দেশপ্রেমিক হতে হলে অন্যান্য উপাদনের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিও সম্মান দেখাতে হবে। এজন্য আমাদের সবাইকে বঙ্গবন্ধুকে ভালোবসতে হবে।

কক্সবাজার জেলা জজশীপ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর উদ্যোগে ১৫ আগস্ট শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা জজের এজলাসে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ কথা বলেন।
সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট তামান্না ফারাহ্ এর নান্দনিক ও নিপুণ সঞ্চালনায় জেলা ও দায়রা জজ তাঁর বক্তব্যে আরো বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠায় আমাদের সকলকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে।

জেলা ও দায়রাজজ মোহাম্মদ ইসমাইল বলেন, কক্সবাজার বিচার বিভাগ ন্যায়বিচার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। জেলা ও দায়রা জজ তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্টাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দিন, ট্টাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) বেগম জেবুন্নেছা আয়শা, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল করিম চৌধুরী, যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদুল হাসান, সিনিয়র সহকারী জজ আলাউল আকবর, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মৈত্রী ভাট্টাচার্য, সহকারী জজ জিয়াউল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি আজম মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, জিপি মোহাম্মদ ইসহাক, পিপি এডভোকেট ফরিদুল আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভা.) মোহাম্মদ আশেক ইলাহি শাহাজাহান নুরী, সিনিয়র বেঞ্চ সহকারী ফরিদুল আলম, জেলা জজ আদালত কার্যালয়ের কর্মচারী সমিতির নেতা মোহাম্মদ শাহজাহান প্রমুখ।

আলোচনা সভায় অন্যানের মধ্যে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাং হেলাল উদ্দিন, সিনিয়র সহকারী জজ খায়রুন্নেছা, সহকারী জজ পাপড়ি বড়ুয়া, জেলা জজশীপ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ জনিত পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে আলোচনা সভা ছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল সহ জেলা জজশীপের উদ্যোগে আরো বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •