প্রেস বিজ্ঞপ্তি ॥

দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ আগস্ট সকালে ৯টায় উখিয়া কলেজ মিলনায়তনে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, খতমে কোরআন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শোক দিবসে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সহকারী অধ্যাপক শাহ আলম বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতিরজনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের হত্যাকান্ডে জড়িত সকল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

এ সময় রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক সবুজ শাহরিয়ার, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক শাহ আলম, ইতিহাস বিভাগের প্রভাষক তহিদুল আলম, সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক আমানত উল্লাহ সাকিব, প্রধান সহকারী আবদুর রহিম, আইটি কর্মকর্তা পলাশ বড়–য়া, অফিস সহায়ক শামশুল আলম, হাফেজ আলী আহমদ, সাধন বড়–য়া, কবির আহমদ, মনিন্দ্র বড়–য়া, ছৈয়দ হামজা, নুরুল ইসলাম, উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপুসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জাতীয় পতাকা অর্ধনমিত করে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।