ইমাম খাইর:
কক্সবাজার শহরের প্রধান সড়কের সম্প্রসারণ কাজ শিগগির শুরু হবে বলে জানিয়েছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।
তিনি বলেন, সড়কটি ব্যস্ততম হওয়ায় দ্রুত করার স্বার্থে দুইজন ঠিকাদারকে কাজ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তরের ছাড় পেলেই পুরোদমে কাজ আরম্ভ করা হবে। এ জন্য সবার সহযোগিতা দরকার।
শুক্রবার (১৪ আগস্ট) জুমার নামাজের পূর্বে কক্সবাজার ফায়ার সার্ভিস জামে মসজিদে মুসল্লিদের সাথে মতবিনিময়কালে কউক চেয়ারম্যান এসব কথা বলেন।
তিনি বলেন, সবার পরামর্শ ও সমন্বয়ে উন্নয়ন কাজগুলো চালিয়ে যাচ্ছি। দলমত নির্বিশেষে সবার জন্য আমার দরজা উন্মুক্ত। কক্সবাজারের উন্নয়নের স্বার্থে সবার মতামত সাদরে গ্রহণ করব। মাননীয় প্রধানমন্ত্রীর আস্থা আছে বলেই তৃতীয় মেয়াদে আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি কাজের লোক। কাজ করেই দেখাব।
কর্ণেল ফোরকান আহমদ বলেন, দীর্ঘ ৩৬ বছর সেনা বাহিনীতে চাকুরি ও ৫০টির বেশি দেশ সফরের অভিজ্ঞতা আমার আছে। সব অভিজ্ঞতার সমন্বয়ে এগুচ্ছি। ব্যক্তি জীবনে আমার যা সহায় সম্পদ আছে তা যথেষ্ট। দুই নাম্বারি করে কামাই দরকার নাই। হালালভাবে জীবন শেষ করতে পারাটাই স্বার্থকতা।

ফায়ার সার্ভিস মসজিদের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন কউক চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।

স্বার্থহানি হলে কিছু মানুষ বিরোধিতা করবে। পেছনে লাগবে। তা স্বাভাবিকভাবে মানিয়ে নিয়েই নিজের গতিপথে অবিচল বলেও মন্তব্য করেন কর্ণেল ফোরকান।
নামাজ শেষে মসজিদের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন তৃতীয় মেয়াদে নবনিযুক্ত কউক চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।
এ সময় তিনি মসজিদের উন্নয়ন, সম্প্রসারণ কাজে সাধ্যমতো সহযোগিতার আশ্বাস দেন।
টানা তৃতীয় মেয়াদে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মনোনীত হওয়ায় লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদকে মসজিদ কমিটির পক্ষ থেকে ‘সম্মাননা স্মারক’ প্রদান করা হয়।
এসময় ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক আলহাজ্ব ডাক্তার মোহাম্মদ আমীন, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী মোহাম্মদ নেজামুল হক, কক্সবাজার পৌরসভার সাবেক কমিশনার আবু জাফর সিদ্দিকী, বিশিষ্ট ব্যবসায়ী ইদ্রিস কামাল বাবুল, সাংবাদিক মোর্শেদুর রহমান খোকনসহ মসজিদ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির পরিচালনা করেন সাংবাদিক ইমাম খাইর।