মো.ফারুক,পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামায় চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম এবং ‘শিক্ষা সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া পরিষদ’ কর্তৃক আয়োজিত চেয়ারম্যান মেধা বৃত্তি পরিক্ষা-২০১৯ এর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার (১২আগস্ট) দুপুরে মগনামা ইউনিয়ন পরিষদ হল হল রুমে উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়।

মগনামা শিক্ষা সাহিত্য ও ক্রীড়া পরিষদের সদস্য সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার সালামত উল্লাহ খান। প্রধান অতিথির বক্তব্যে সালামত উল্লাহ খান বলেন, শিক্ষা সংস্কৃতির প্রসারে এধরনের শিক্ষা সংশ্লিষ্ট কাজ স্বাগত জানানোর মতো। ক্ষুদে মেধাবীরা আজকের এই প্রোগ্রাম দ্বারা নিঃসন্দেহে অনুপ্রাণিত হবে।

চেয়ারম্যান শরাফাত উল্লাহ ওয়াসিম তাঁর আলোচনায় এ বৃত্তির মাধ্যমে জনপদের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষালাভে সহায়ক হবে মনে করে বলেন, কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষণ শিখনে সৃজনশীলতার ছাপ রাখতে তরুণ সমাজকর্মীদের এই আয়োজনে আমি শুরু থেকেই পাশে ছিলাম। সামনের দিনগুলোতেও এ ধারা অব্যাহত রাখতে আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। আজকে যারা অভিভাবকগণ এসেছেন আপনারা মেধাবী শিক্ষার্থীর পিতা মাতা হিসাবে এসেছেন। আমি ব্যক্তি ওয়াসিম নয় মগনামা উন্নয়নে সকলের প্রচেষ্টায় এগিয়ে নিতে হবে। আমাদের জনসংখ্যা বেশি তারপরও আজকের মেধাবীদের মাধ্যমে মগনামার উন্নয়নকে এগিয়ে নিতে হবে। একটা মেধাবীকে যদি আমরা আপনারা উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে পারি তাহলে একটি এলাকা, একটি ইউনিয়ন, একটি উপজেলা এমনকি দেশের চেহেরা বদল করে দিতে পারে।

এছাড়াও পেকুয়াস্থ মগনামার অসহায় লোকদের চিকিৎসা সহায়তার চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রীক চিকিৎসা সেল গঠন করা হবে।

উক্ত সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পেকুয়া শহীদ জিয়াউর কলেজের সহকারী অধ্যাপক ইব্রাহিম মুহাম্মদ, মগনামা শাহ রশিদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ নুর, মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার আহমদ, সিনিয়র শিক্ষক মোকাদ্দেস, সহকারী শিক্ষক আবু বক্কর ছিদ্দিক, গণমাধ্যমকর্মী গিয়াস উদ্দিন, জালাল উদ্দিন ও নাজিম উদ্দিন। এ সময় বিভিন্ন ক্যাটাগরির ২৮ জন কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারকসহ বৃত্তি প্রদান করা হয়।

এতে উপস্থিত ছিলেন, শিক্ষা সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া পরিষদের সদস্য রিদুয়ানুল ইসলাম, আজগর হোছাইন, পারভেজ উদ্দিন নিশান, মুবিনুল হক, মো. আনিছ, মো. মনির, সিরাজুল ইসলাম ও মামুন প্রমুখ।