জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি:

মহামারী করোনার কারণে কর্মস্থলে যেতে না পারা প্রবাসীরা টিকিট কনফার্মের জন্য ভিড় করছেন বিমান অফিসে। হাজারো প্রবাসীর ভিড়ে শৃঙ্খলা রক্ষায় হিমশিম খাচ্ছে পুলিশ।

বেশিরভাগ মানুষের মুখে মাস্ক থাকলেও সামাজিক দূরত্ব বজায় ছিলো না।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, আগামী ৩০ আগস্ট পর্যন্ত আবুধাবিগামী সপ্তাহে ৪টি ফ্লাইট আছে বিমানের। আরও দুইটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে সংস্থাটি।

সরেজমিন দেখা গেছে, করোনা সংক্রমণ শুরুর আগে দেশের বাড়িতে ছুটি কাটাতে আসা প্রবাসীরা টিকিট সংগ্রহের জন্য এখন মরিয়া হয়ে পড়েছেন। টিকিটের জন্য কাগজপত্র, টাকাসহ ভোর থেকে লাইনে দাঁড়িয়েও অনেকে ফিরে গেছেন মঙ্গলবার (১১ আগস্ট)। বুধবার (১২ আগস্ট) হাজারো প্রবাসীর ভিড় হলে পুলিশ লাইন ঠিক করতে হিমশিম খায়।

বিমানের একজন কর্মকর্তা জানান, যাত্রীর প্রত্যাশিত দিনে যদি আসন খালি থাকে অবশ্যই টিকিট কনফার্ম করা হচ্ছে। অনেকে বাধ্য হয়ে হায়ার ক্লাসে টিকিট কাটছেন বেশি ভাড়ায়। এখানে কাউকে অহেতুক হয়রানি বা কারও যাত্রা ঝুলিয়ে রাখার সুযোগ নেই।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া জানান, আবুধাবিসহ মধ্যপ্রাচ্যগামী যাত্রীরা টিকিট কনফার্মের জন্য বিমান অফিসে ভিড় করছেন। মঙ্গলবার পাঁচ শতাধিক প্রবাসী এসেছিলেন টিকিটের জন্য। বুধবার তা হাজার পেরিয়ে গেছে। প্রতিটি লাইন ঠিক করে সুশৃঙ্খলভাবে যাতে প্রবাসীরা টিকিট কনফার্ম করতে পারেন সে জন্য আমরা দুইটি মোবাইল টিমসহ অন্তত ২৫ জন পুলিশ সদস্য পাঠিয়েছি।