মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবিরকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসাথে সাথে তাকে পুলিশের সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। মঙ্গলবার ১১ আগস্ট সকালে কক্সবাজার মডেল থানা হেফাজতে একজন আসামীর মৃত্যুর ঘটনায় ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবিররে বিরুদ্ধে পুলিশ সদর দপ্তর থেকে এ ব্যবস্থা নেওয়া হয়। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম সিবিএন-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিআইজি আরো জানান, কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) মোঃ খায়রুজ্জামানকে একই থানার ভারপ্রাপ্ত ওসি’র দায়িত্ব দেওয়া হয়েছে।

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া বাজার এলাকায় গত সোমবার ১০আগস্ট দুপুরে নবী হোসেন (৩৮) নামক এক ব্যক্তিকে ইয়াবা বিক্রি ও ব্যবসার অভিযোগে গণধোলাই দেয় স্থানীয় জনতা। পরে স্থানীয় জনসাধারণ সদর মডেল থানা পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে নবী হোসেনকে আহত অবস্থায় পায়। পুলিশ তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। তখন নবী হোসেনের কাছ থেকে এক লক্ষ ২৮ হাজার নগদ টাকা ও ১৩ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

সদর মডেল থানা পুলিশের বক্তব্য মতে, মঙ্গলবার ১১আগস্ট সকালে নবী হোসেন (৩৮) থানাতে বন্দী থাকাবস্থায় গুরতর অসুস্থ হয়ে যায়। পরে দ্রুত তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে নবী হোসেন মারা যায়। মৃত্যুবরন করা নবী হোসেন ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার পশ্চিম মোক্তারকুল এলাকার আবদুশ শুক্কুের পুত্র। নবী হোসেনকে হাসপাতালে নেওয়ার আগে মারা গেছে, নাকি হাসপাতালে ভর্তি হওয়ার পর মারা গেছে, তা জানার জন্য সদর হাসপাতালের আরএমও ডা. শাহীন আবদুর রহমানকে অনেকবার ফোন করলে তার মোবাইলে রিং বাজার পর তিনি বার বার লাইন কেটে দেন। ফলে তা আর জানা সম্ভব হয়নি।