মোঃ জয়নাল আবেদীন টুক্কু: 
কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ায় মোটরসাইকেল  দূর্ঘটনায় আহত  ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি সমাজ সেবক মোঃ তৈয়ব (প্রকাশ কালু) বৃহস্পতিবার  (৬ আগষ্ট)  রাত ১০ টার সময়  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন (ইন্না-লিল্লাহ রাজেউন)।
মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৪৫)। তিনি স্ত্রী, মা,দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান। সে গর্জনিয়া ইউনিয়নের মাঝিরকাটা এলাকার  মৃত নুর আহমদের ছেলে।
পারিবারিক সূত্রে জানা যায়  গত ২ আগষ্ট দুপুরে মাঝিরকাটা এলাকায় নিজের ক্ষেত দেখাশোনা করে বাড়িতে আসার পথে  কেজি স্কুলের সামনে পৌঁছলে দ্রুত গতির  একটি বেপরোয়া মোটর সাইকেল  তৈয়ব প্রকাশ কালুকে সজোরে ধাক্কা দেয়। এসময় তিনি গুরতর আহত হন। দূর্ঘটনাস্থল থেকে তাকে প্রথমে কক্সবাজারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থা অবনতি হলে ডাক্তার তাকে চট্টগ্রাম রেপার করেন। ঐ  দিনই তাকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়   পরিবারের সদস্যরা তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করে এলাকায় নেমে আসে শোকের ছায়া।
বিএনপির ত্যাগী এ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দেন কক্সবাজার সদর রামু আসনের সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল। অপরদিকে রামু উপজেলা এবং গর্জনিয়া-কচ্ছপিয়া বিএনপি,যুবদল,ছাত্রদলসহ অংঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরাও গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।