মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা থেকে এসএসসি ও দাখিল পরিক্ষায় এ-প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ‘কনকর্ড স্টুডেন্ট এসোসিয়েশন’ নামের একটি সংগঠন।
সোমবার সকাল ১১ টায় উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ডুলাহাজারা ডিগ্রী কলেজ মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়। এসময় ২০২০ সালের এসএসসি ও দাখিল পরিক্ষায় এ-প্লাস প্রাপ্ত ৪০ জন শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করে উদ্বোধনী বক্তব্য রাখেন কনকর্ড স্টুডেন্ট এসোসিয়েশন’এর সভাপতি আবদুল আহাদ।
সংগঠনের উপদেষ্টা জমির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ডুলাহাজারা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন, চট্টগ্রাম সরকারি সিটি কলেজের প্রভাষক আবু তোহা মোহাম্মদ কাউছার, পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ তাহমিদুল ইসলাম (এমবিবিএস, বিসিএস-স্বাস্থ্য), চট্টগ্রাম রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের ইতিক্স ডিপার্টমেন্টের প্রধান ফয়েজুর রহমান, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ডিপার্টমেন্টের পরিদর্শক ইঞ্জিনিয়ার শওকত আকবর প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ফরিদ উদ্দিন বলেন, শিক্ষা-দীক্ষায় ডুলাহাজারা ইউনিয়নের ছেলেমেয়েরা আজ এগিয়ে রয়েছে। জুনিয়র বৃত্তি থেকে শুরু করে জেলা-উপজেলার সর্বাধিক প্রতিযোগিতামূলক আয়োজনে এ ইউনিয়নের সন্তানদের অবস্থান অনেকটা শীর্ষে রয়েছে। এ অগ্রগতিকে গুরুত্ব দিয়ে বর্তমান সরকার ডুলাহাজারার শিক্ষা ব্যবস্থাকে করেছে আরো উন্নত। সর্বাধিক শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে দেয়া হয়েছে নতুন ভবন। ‘ডুলাহাজারা কলেজ’কে ‘ডুলাহাজারা ডিগ্রী কলেজ’এ উপনীত করা হয়েছে। তার পাশাপাশি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উদ্ভিদ ও প্রাণী বিদ্যার শিক্ষনীয় মাধ্যম মিউজিয়াম সহ চিত্তবিনোদনের সাফারি পার্কতো আছেই। এই ডুলাহাজারাকে আরো অগ্রসরে নিয়ে যেতে এখনই প্রতিজ্ঞা নিতে হবে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •