মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
কক্সবাজারের রামুর কচ্ছপিয়ায় দীর্ঘদিনের জমি বিরোধের জের ধরে হিন্দু সম্প্রদায়ের একই গোষ্ঠীর দুুই পক্ষের মাঝে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। গেল ২৬ জুলাই সকালে এ ঘটনায় হামলার শিকার হয়ে একই পরিবারের ৪ জন গুরুতর আহত হয়। তারা হলেন স্বপন দাশের স্ত্রী ছবি বালা দাশ (৩৫) ছেলে জয় চন্দ্র দাশ (১৭) মাতা কুঞ্চু বালা দাশ (৬০) পিতা গোপাল দাশ (৭৫)। ঐ দিন আহতদের প্রথমে নাইক্ষ্যংছড়ি হাসপাতালে নেন। সেখানে অবস্থার অবনতি হলে আশংকাজনক অবস্থায় তাদের কক্সবাজার  হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে আহত জয় চন্দ্র দাশ একটু সুস্থতার পথে। বাকী ৩ জনের অবস্থা সংকটাপন্ন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ ঘটনায় স্বপন দাশ বাদী হয়ে ১০ জনকে আসামী করে রামু থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় ২ আগষ্ট দুপুরে পুলিশ বিধান দাশ (৪৩) কে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত আসামী বিধান এ সংবাদ লেখা কাল পর্যন্ত গর্জনিয়া পুলিশ ফাঁড়ির হেফাজতে রয়েছে। এবিষয়ে মামলার ৪ নং আসামী সুবল দাশ থেকে জানতে চাইলে তিনি বলেন এঘটনার সময় আমি ছিলাম না। মামলায় নিরপরাধ ব্যক্তি ও মহিলাসহ আমার পরিবারের সবাইকে আসামী করা হয়েছে। ঘটনার সুষ্ঠুভাবে তদন্ত করে আসল রহস্য বের করার জন্য পুুুলিশের প্রতি দাবী জানান।

স্বপন দাশ জানান ,আমাকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করতে আমার পরিবারের উপর হামলা করে। আমি এর ন্যায় বিচার চেয়ে অপরাধীদের আইনের আওতায় এনে উপযুক্ত বিচার দাবী করছি।