মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

তাবলীগ জামায়াত (দেওবন্দ পন্থী) কক্সবাজার জেলা আমীর (জিম্মাদার) মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরীর জানাজার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে যাতে জানাজার নামাজ আদায় করা যায়, সেজন্য প্রশাসনের অনুরোধে মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী’র ৩ দফা জানাজা অনুষ্ঠিত হবে। কক্সবাজার-৩ (রামু-সদর) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী’র পরিবারের সদস্যরা এই সিদ্ধান্ত নিয়েছেন। মরহুমের ভাগিনা জিয়াউল হুদা রোববার রাতে সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী’র প্রথম নামাজে জানাজা হবে সোমবার ৩ আগস্ট সকাল ১১টায় রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে (রামু স্টেডিয়াম), দ্বিতীয় নামাজে জানাজা হবে একইদিন সকাল সাড়ে ১১ টায় রামু কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে এবং তৃতীয় নামাজে জানাজা হবে একইদিন বেলা ১২ টায় সিপাহীর পাড়া মরহুমের নিজ বাড়ি প্রাঙ্গনে।

তাবলীগ জামায়াত (দেওবন্দ পন্থী) কক্সবাজার জেলা আমীর (জিম্মাদার) মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী (৬৪) রোববার ২ আগস্ট বিকেল ৪ টার দিকে রামু ফঁতেখারকুল ইউনিয়নের সিপাহির পাড়ায় নিজ বাড়িতে তিনি গুরতর অসুস্থ হয়ে পড়েন। পরে তার স্বজনেরা তাঁকে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে বিকেল ৪ টা ৫০ মিনিটের দিকে মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

দেশ বরণ্য বিশিষ্ট আলেমেদ্বীন মরহুম মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী রামু’র মরহুম সুলতান আহমদ সওদাগর প্রকাশ সাহেব সুলতানের ১০ পুত্র ৩ কন্যার মধ্যে দশম। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ৪ কণ্যা সন্তান রেখে যান। মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী তাবলীগ জামায়াতের কেন্দ্রীয় শুরা সদস্য, রামু অফিসের চর কাছেমুল উলুম মাদ্রাসার মুহতামিম, রামু ইসলামি সম্মেলন সংস্থার সভাপতি সহ বিভিন্ন দ্বীনি প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। ইসলামি ও সাধারণ উভয় শিক্ষায় শিক্ষিত মুফতি মাওলানা মোর্শেদ আলম চৌধুরী ইসলামি বিচার ব্যবস্থার উপর বিশেষ ডিগ্রি অর্জন করেন। জীবদ্দশায় তিনি দাওয়াতি কাজের জন্য বিশ্বের ৪০টিরও বেশি দেশ সফর করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •