জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
নাইক্ষ্যংছড়ি থানা’র পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। পুলিশের দাবি, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী দলের একজন গডফাদার ছিল। এ ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ পুলিশের ২ সদস্য আহত হয়েছে।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি মুহাম্মদ আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহত ব্যক্তি হল, রোহিঙ্গা ক্যাম্পের ৭নং ব্লকের কালো মিয়া প্রকাশ কালো চাঁনের ছেলে শাহ আলম প্রকাশ রোহিঙ্গা শাহ আলম (৪৫)।
পুলিশ জানিয়েছেন, নিহত ব্যক্তি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ি এবং সংঘবদ্ধ সন্ত্রাসী দলের গডফাদার। তার বিরুদ্ধে মাদক ব্যবসাসহ অসংখ্য অভিযোগে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ওসি আলমগীর বলেন, ভোর রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার দক্ষিণ ঘুমধুম ইউনিয়নের সীমান্তে বাংলাদেশ মায়ানমারের চীন মৈত্রী সড়কের গাড়ি পার্কিং এলাকা ও বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির সহযোগী মুজিবুল হকের বাড়ির সংলগ্ন গহীন পাহাড়ে একদল সশস্ত্র ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী দল অবস্থান করছে৷ খবর পেয়ে এসআই জীবন চৌধুরীসহ পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসী দলের সদস্যরা অতর্কিত গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে।
বেশকিছু উভয়পক্ষের মধ্যে গোলাগুলির এক পর্যায়ে ইয়াবা ব্যাবসাী ও সন্ত্রাসীদলের সদস্যরা পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে ১জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এতে পুলিশের ২ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল তল্লাশী করে পাওয়া যায় ৪০ হাজার ইয়াবা, ১টি আগ্নেয়াস্ত্র ও ৩টি গুলি।
ওসি বলেন, গুলিবিদ্ধসহ আহত ব্যক্তিকে উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।
ওসি আলমগীর জানান, নিহত ব্যক্তি চিহ্নিত মাদক ব্যবসায়ি এবং সংঘবদ্ধ দলের গডফাদার। তার বিরুদ্ধে মাদক ব্যবসাসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।
নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি। এই সংক্রান্তে মৃত আসামীসহ পলাতক আসামীদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানা’য় একটি হত্যা মামলা, একটি অস্ত্র মামলা ও একটি মাদক মামলা রুজুর বিষটি নিশ্চিত করেছেন ওসি মুহাম্মদ আলমগীর হোসেন।

উল্লেখ্য বান্দরবান পুলিশ সুপার জেরিন আক্তার ও লামা সার্কেল রেজওয়ানুল ইসলাম তত্ত্বাবধান ও দিকনিদর্শনায় নাইক্ষ্যংছড়িতে নিয়মিত মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে বলে জানান নাইক্ষ্যংছড়ি থানা’র চৌকস অফিসার ওসি মুহাম্মদ আলমগীর হোসেন।