মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগ থেকে মােহাম্মদ রহিম উদ্দীন পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। উক্ত বিভাগের অধ্যাপক ডঃ আব্দুল লতিফ মাসুমের অধীনে তার গবেষণার FACSART 127 “Exploring Access Level and factors of hindrances in using ICT by teacher
Educators of Bangladesh”।
তিনি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলাধীন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, ডুলাহাজারা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক, পীরে কামেল মরহুম আলহাজ্ব মাওলানা এনামুল হকের দ্বিতীয় পুত্র।
মোঃ রহিম উদ্দিন ২০ তম বিসিএস এর মাধ্যমে শিক্ষা ক্যাডারে যােগদান করেন। শিক্ষা মন্ত্রনালয়ের টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট ইন সেকন্ডারি এডুকেশন প্রজেক্ট এ সহকারি পরিচালক হিসেবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক লেভেলের শিক্ষকদের ব্যাপক প্রশিক্ষণে তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। বাংলাদেশ সরকারের স্কলারশিপ নিয়ে তিনি ইউনিভার্সিটি উতারা মালয়েশিয়া থেকে “Instructional Technology” বিষয়ে মাস্টার্স ইন এডুকেশন কোর্স সম্পন্ন করেন।
ইতােপূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে বি,এ (অনার্স) এম,এ এবং মাস্টার্স ইন এডুকেশন ডিগ্রী অর্জন করেন। বাংলাদেশে গুনগত শিক্ষা ও ডিজিটাল এডুকেশনের উপর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার প্রকাশনা রয়েছে। বর্তমানে রহিম উদ্দিন বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে কর্মরত আছেন। তিনি সকলের দোয়া কামনা করেছেন।